kalerkantho


অপেক্ষা ফুরাল জ্যাজের

৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



ক্রীড়া প্রতিবেদক : চার দিনের মধ্যে কালই প্রথম চওড়া হাসি মিলল জ্যাজ ইয়ানুয়াতাননের মুখে। গত ডিসেম্বরে ২০ বছর পূর্ণ হওয়ার পর মা-বাবা আর থাইল্যান্ডের প্রয়াত রাজার জন্য সপ্তাহ দুয়েকের সন্ন্যাসব্রত নিয়েছিলেন।

নিজেই বলেছেন, এর পর থেকে অনেকটাই বদলে গেছেন তিনি। টুর্নামেন্ট চলাকালীনও তাঁর মধ্যে সেই শান্ত-সৌম্য ভাবটা সব সময়ই ছিল। কাল আবেগের বাঁধ ভেঙেই গেল ১৮ নম্বর হোলে শেষ পাটটার পর। ক্যারিয়ারের প্রথম এশিয়ান ট্যুর জিতলেন যে, ১৪ বছর বয়স থেকেই এই একটি স্বপ্নই যে দেখে আসছিলেন।

‘উফফ! আজকের রাউন্ডটা যেন শেষই হতে চাইছিল না। শেষ পর্যন্ত পেরেছি আমি, আমার কাজটা ঠিকঠাকভাবেই হয়েছে। সেই ১৪ বছর বয়স যখন, তখন থেকেই আমি স্বপ্ন দেখছি এই এশিয়ান ট্যুর জয়ের’, জয়ের পর প্রথম প্রতিক্রিয়া থাই গলফার জ্যাজ ইয়ানুয়াতাননের। ১৪ বছর বয়সে অ্যামেচার হিসেবে এশিয়ান ট্যুরে প্রথমবার খেলেই তিনি কাট পেয়েছিলেন। ট্যুরে এখনো সেটি রেকর্ড।

এরপর ছয় বছর লাগল তাঁর প্রথম শিরোপা জয়ে। সিদ্দিকের সঙ্গে তাঁর লড়াইটা যে কঠিন ছিল বলেছেন সেটিও, ‘সত্যি বলতে রাতে আমার ভালো ঘুম হয়নি। ৪ শটের লিডেও স্বস্তিতে ছিলাম না। আজকের দিনটি শেষ পর্যন্ত এমন সুন্দরভাবে শেষ করতে পারব, ভাবতে পারেনি। এখন সত্যিই খুব ভালো লাগছে। ’


মন্তব্য