kalerkantho


আর্সেনালের সামনেও দুর্দান্ত চেলসি

৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



আর্সেনালের সামনেও দুর্দান্ত চেলসি

গত মৌসুমে কী হতশ্রী চেহারাই না ছিল চেলসির! লিগের মাঝপথে কোচ হোসে মরিনহোকে বরখাস্ত করেছে। আর মৌসুম শেষ করেছে ইংলিশ লিগের ৩৮ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে, টেবিলের ১০ নম্বরে থেকে।

নতুন কোচ আন্তোনিও কন্তের অধীনে সেই চেলসির এবার কী আশ্চর্য রূপান্তর! লিগের ২৪ ম্যাচেই হয়ে গেছে ৫৯ পয়েন্ট। টেবিল শীর্ষে নিজেদের অবস্থান আরো জোরালো করেছে দ্বিতীয় স্থানে থাকা টটেনহাম-আর্সেনালের চেয়ে ১২ পয়েন্ট এগিয়ে গিয়ে। আর তা কাল স্টামফোর্ড ব্রিজে আর্সেনালকে ৩-১ গোলে উড়িয়ে দিয়ে। ইংলিশ লিগের দুই-তৃতীয়াংশ শেষ হয়নি, তবু এখনই তো শিরোপাটা নিজেদের হাতে দেখতে পাচ্ছে চেলসি সমর্থকরা!

অথচ ওই ‘ব্লু’ ভক্তদের বাদ দিলে কাল আর্সেনালের কাছ থেকে জোরালো প্রতিরোধের প্রত্যাশায় ছিল বাকি সবাই। লিগটা জমিয়ে তোলার জন্য। কিন্তু আর্সেন ওয়েঙ্গারের দল তা করতে পারল কই! চেলসির সামনে খড়কুটোর মতো ভেসে গিয়ে নিজেদের শিরোপা-সম্ভাবনাও তো ফিকে করে দিল আর্সেনাল। ২০০৩-০৪ মৌসুমের পর লিগ শিরোপা না জেতার অপেক্ষাটা অন্তত আরেক মৌসুম দীর্ঘায়িত হচ্ছে হয়তো।

লিগের প্রথম পর্বে দুই দলের দ্বৈরথে সেপ্টেম্বরে নিজেদের মাঠে ৩-০ গোলে চেলসিকে হারায় আর্সেনাল। আত্মবিশ্বাসে তাই ঘাটতি থাকার কথা নয়।

কিন্তু কাল ত্রয়োদশ মিনিটেই পিছিয়ে পড়ে ওয়েঙ্গারের দল। মার্কোস আলোনসোর গোলে। এরপর সমতা ফেরানোর বিচ্ছিন্ন কয়েকটি সুযোগ পায় বটে; কিন্তু বল পাঠাতে পারেনি জালের ঠিকানায়। উল্টো দ্বিতীয়ার্ধের শুরুতে এডেন হ্যাজার্ডের জাদুকরী গোলে ম্যাচ থেকে যায় ছিটকে। মাঝমাঠে বল পেয়ে আর্সেনাল খেলোয়াড়দের একের পর এক বাধা টপকে অসাধারণ এক গোল করেন বেলজিয়ান প্লে-মেকার। ৮৫তম মিনিটে তৃতীয় গোল সেস্ক ফ্যাব্রেগাসের। স্টামফোর্ড ব্রিজে শেষ চারটি লিগ ম্যাচে হেরেছিল আর্সেনাল। কাল সংখ্যাটা পাঁচ হলো! সেই সঙ্গে নিজেদের শিরোপা-স্বপ্ন বিবর্ণ আর চেলসির স্বপ্নে রংও লাগল প্রবলভাবে। হাল সিটির কাছে ২-০ গোলে হেরেছে লিভারপুল, চেলসিরও পোয়াবারো! অলরেডরা ১৩ পয়েন্ট পেছনে থেকে চারে, শিরোপার পথে চ্যালেঞ্জ যে ক্রমেই কমছে চেলসির। লা লিগায় অ্যাথলেতিক বিলবাওকে ৩-০ গোলে হারিয়েছে বার্সেলোনা আর বুন্দেসলিগায় বায়ার্ন মিউনিখ ১-১ গোলে ড্র করেছে শালকের সঙ্গে। এএফপি

 


মন্তব্য