kalerkantho


দ্রাগো মামিচের হাতে আবাহনী!

৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



ক্রীড়া প্রতিবেদক : কোটান গেলেন, আসছেন দ্রাগো মামিচ। এই ক্রোশেয়ািন কোচের হাতেই উঠছে ঢাকা আবাহনীর এএফসি কাপ ভাগ্য।

শুধুই কি কোচের ভাগ্যেই হবে! লিগ শিরোপার অন্যতম কারিগর অ্যান্ড্রু লি টাককে হারানোর ক্ষতটা তো রয়েই গেছে। এই ব্রিটিশ প্লেমেকারের জায়গাটা পূরণের জন্যও মরিয়া আকাশি-নীলরা।

ঢাকা আবাহনীর এএফসি কাপ মিশন শুরু হচ্ছে আগামী মাস থেকেই। ১৪ মার্চ প্রথম ম্যাচে ঢাকায় মালদ্বীপের মাজিয়া ক্লাবের মুখোমুখি হবে তারা। কঠিন গ্রুপে লড়াইয়ের প্রস্তুতি পর্ব ইতিমধ্যে শুরু হয়ে গেলেও কোচের চাকরিটা এখনো কারো হাতে ওঠেনি। আবাহনীকে ফেডারেশন কাপ ও প্রিমিয়ার লিগ জিতিয়ে বিদায় বলে গেছেন জর্জ কোটান। এই অস্ট্রিয়ান-হাঙ্গেরিয়ান কোচের জায়গাটা এখনো পূরণ করতে পারেনি। তবে দুদিনের মধ্যে পূরণ হয়ে যাবে বলছেন দলের ম্যানেজার সত্যজিৎ দাস রূপু, ‘আমরা আলাপ করছি পুরনো ক্রোয়েশিয়ান কোচের সঙ্গে। গতবার স্ত্রীর অসুস্থতার জন্য এসেই ফিরে যেতে হলেও এখন আবার খুব আগ্রহী কাজ করতে।

আগামীকালের মধ্যে তার সঙ্গে চূড়ান্ত হয়ে যাবে সব কিছু। ’ তিনি দ্রাগো মামিচ, গেল মৌসুমের শুরুতে স্বাধীনতা কাপ চলাকালীন এসে কয়েক দিন আবাহনীতে কাজ করেই ফিরে গিয়েছিলেন। ওই কয়েক দিনের প্র্যাকটিসে অবশ্য খেলোয়াড়দের মন জয় করে নিয়েছিলেন। এএফসি কাপ উপলক্ষে ৬৩ বছর বয়সী এই ফুটবল কোচকে আবার ফিরিয়ে আনছে আকাশি-নীলরা। উয়েফা প্রো-লাইসেন্সধারী এই কোচ মিয়ানমার ও মালদ্বীপ জাতীয় দলসহ ভারত ও ইন্দোনেশিয়ার ক্লাব ফুটবলে ১৬ বছর কাটিয়েছেন।   

কোটানের অধীনে মৌসুমের সেরা দলের স্বীকৃতি পাওয়া আবাহনী আগের তুলনায় এবার যথেষ্ট শক্তিশালী। স্থানীয় খেলোয়াড় সংগ্রহ যেমন ভালো ছিল তেমনি লি-সানডে জুটিই আলো ছড়িয়েছে বেশি। কিন্তু সেই প্লেমেকার লি-কে ধরে রাখতে পারেনি তারা। দলের ম্যানেজার এই ব্রিটিশ মিডফিল্ডারের জায়গাটা পূরণ করতে মরিয়া, ‘লি-র জায়গাটা নিয়েই আমরা একটু চিন্তিত, যেকোনোভাবে জায়গাটা পূরণ করতে হবে। থাইল্যান্ডে লিগ খেলা আরেক জনের সঙ্গে কথাবার্তা চলছে। এ ছাড়া আমাদের পুরনো তিন বিদেশি আগামী ১০ তারিখের মধ্যেই চলে আসবে। তাদের ভিসা প্রক্রিয়া চলছে। ’ তিন বিদেশি হলো ঘানাইয়ান ডিফেন্ডার সামাদ ইউসিফ, নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবা ও ব্রিটিশ ফরোয়ার্ড জোনাথন। তাঁরা এবং কোচ ঢাকায় এলেই এএফসি কাপের সিরিয়াস প্র্যাকটিস শুরু করবে ঢাকা আবাহনী। ১৩ জানুয়ারির মধ্যে এএফসি কাপের জন্য খেলোয়াড়-কোচের নামও রেজিস্ট্রেশন করতে হবে।


মন্তব্য