kalerkantho


বিসিএল খেলতে সিলেটে মুস্তাফিজ

৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



বিসিএল খেলতে সিলেটে মুস্তাফিজ

ক্রীড়া প্রতিবেদক : নিউজিল্যান্ড সফরের দ্বিতীয় টি-টোয়েন্টির পর আর কোনো প্রতিযোগিতামূলক ম্যাচে মাঠে নামেননি মুস্তাফিজুর রহমান। যদিও এরপর একটি টি-টোয়েন্টি এবং দুটি টেস্ট খেলেছে বাংলাদেশ, ক্রাইস্টচার্চে তো চোটের থাবায় একাদশ সাজাতেই হিমশিম খেয়েছে টিম ম্যানেজমেন্ট। তবু খেলতে নামানো হয়নি মুস্তাফিজকে। ফিজিওর পরীক্ষায় কোনো চোটের প্রমাণ না মিললেও ব্যথার দোহাই দিয়ে দর্শক হিসেবে বসে থাকাটাই নিরাপদ ভেবেছেন এই বাঁহাতি পেসার। দেশে ফিরেও ভারত সফরে যেতে জানিয়েছেন অনীহা। নির্বাচকরাও জানিয়েছিলেন ফিটনেস ফিরে পেতে বিসিএলের ম্যাচে খেলানো হবে মুস্তাফিজকে। তাই জাতীয় দলের বেশির ভাগ সতীর্থ যখন হায়দরাবাদে, তখন মুস্তাফিজ বিসিএলের ম্যাচ খেলতে সিলেটে। প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের হয়ে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের বিপক্ষে চার দিনের ম্যাচে খেলবেন মুস্তাফিজ। একই দলে খেলবেন ভারত সফরের দলে সুযোগ না পাওয়া পেসার রুবেল হোসেনও।

কাল সিলেট বিভাগীয় স্টেডিয়ামে অনুশীলন শেষে মুস্তাফিজ জানিয়েছেন, ‘নির্বাচকরা বলেছিলেন বিসিএলের একটি ম্যাচে আমাকে খেলাতে চান। তাই এই ম্যাচটি খেলতে সিলেটে আসা।

এই মাঠে ২০১২ সালেও খেলতে এসেছিলাম, তখন অবশ্য মাঠটা এত চমৎকার ছিল না। ’ বোলিং করতে কোনো সমস্যা হচ্ছে না বলেও জানালেন ‘কাটার মাস্টার’, ‘ঠিকঠাক মতোই বল করতে পারছি। কোনো অসুবিধা হচ্ছে না। জাতীয় লিগ, বিসিএল খেলেই আমার উঠে আসা। দলের জন্য নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব। দক্ষিণাঞ্চল দলে খুলনার অনেকেই আছে, খুলনা জাতীয় লিগের চ্যাম্পিয়ন। আশা করছি বিসিএলেও দক্ষিণাঞ্চল ভালো করবে। ’ আজ থেকে সিলেটে মাঠে গড়াবে পূর্বাঞ্চলের বিপক্ষে দক্ষিণাঞ্চলের ম্যাচটি। চট্টগ্রামে মুখোমুখি হবে উত্তরাঞ্চল ও মধ্যাঞ্চল।


মন্তব্য