kalerkantho


রোনালদোর হ্যাটট্রিক

রোনালদোর হ্যাটট্রিক, ম্যানসিটির জয়

৩০ অক্টোবর, ২০১৬ ০০:০০



রোনালদোর হ্যাটট্রিক, ম্যানসিটির জয়

পেপ গার্দিওলা ও ক্রিস্তিয়ানো রোনালদো। দুজনের উষ্ণ সম্পর্কের কথা কখনো শোনা যায়নি, যাওয়ার কথাও নয়।

অথচ সময়ের ফেরে দুজনের সাম্প্রতিক অবস্থা ছিল একই রকম। লা লিগায় ৬ ম্যাচে মাত্র ২ গোল করে সমালোচনা শুনছিলেন রোনালদো, ম্যানচেস্টার সিটির ৬ ম্যাচের জয়খরাতে বাক্যবাণে বিদ্ধ হচ্ছিলেন গার্দিওলা। শনিবারের রাত দুজনের জন্যই স্বস্তির সুবাতাস বয়ে

নিয়ে এলো। অ্যালাভেসের বিপক্ষে হ্যাটট্রিক রোনালদোর, রিয়াল জিতেছে ৪-১ গোলে। ওয়েস্টব্রমকে ৪-০ গোলে হারিয়ে জয়ে ফেরা ম্যানসিটির, জিতে পয়েন্ট টেবিলের শীর্ষেও উঠে আসা। প্রিমিয়ার লিগের অন্য ম্যাচগুলোতে সান্ডারল্যান্ডের বিপক্ষে ৪-১ গোলের জয় আর্সেনালের, ১-১ গোলে ড্র করেছে টটেনহাম-লিস্টার সিটি, বার্নলির সঙ্গে গোলশূন্য ড্র ম্যানচেস্টার ইউনাইটেডের, হাল সিটির বিপক্ষে ১-০ গোলের জয় ওয়ার্টফোর্ডের, বোর্নমাউথের বিপক্ষে ২-০ গোলের জয় মিডলসবরোর আর ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ৪-২ গোলের জয় লিভারপুলের। বুন্দেস লিগায় অগসবার্গের বিপক্ষে ৩-১ গোলের জয় বায়ার্ন মিউনিখের।

চলতি মৌসুমে প্রিমিয়ার লিগে প্রতিপক্ষের মাঠে কোনো ম্যাচ হারেনি আর্সেনাল। ধারাটা বজায় রেখেই গানাররা কাল সান্ডারল্যান্ডের মাঠে ৪-১ গোলে জিতল আর্সেন ওয়েঙ্গারের দল। দীপাবলির রাতে ‘আলোর মাঠ’ বা স্টেডিয়াম অব লাইটে জ্বলল না সান্ডারল্যান্ডের জয়ের মশাল বরং চারবার গর্জে উঠল আর্সেনালের ‘কামান’। অলিভিয়ের জিরদ ও অ্যালেক্সিস সানচেসের জোড়া গোলে জিতেছে গানাররা, পেনাল্টি থেকে এক গোল শোধ করেছেন জার্মেইন ডেফো। স্পেনের লা লিগায় স্পোর্তিং গিজনের সঙ্গে ১-১ গোলে ড্র করে রিয়াল মাদ্রিদকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার সুযোগ খোয়াল সেভিয়া। ম্যাচের চতুর্থ মিনিটে গোল করেও লিড ধরে রাখতে না পারাতেই ১ পয়েন্ট নিয়ে ফিরতে হচ্ছে তাদের।

ম্যাচের ১৯তম মিনিটে গোল পায় আর্সেনাল, চেম্বারলেইনের ক্রসে সানচেসের হেডে এগিয়ে যায় গানাররা। ৬৫ মিনিটে গোলরক্ষক পেত্র চেখ  ওয়াটমোরকে ফাউল করলে পেনাল্টি ও চেখকে হলুদ কার্ড দেখান রেফারি। স্পটকিকে সমতা ফেরান ডেফো। অবশ্য খুব বেশিক্ষণ সমতা ধরে রাখতে পারেনি লিগের একদম তলানির দলটি। ৭০ থেকে ৮০—এই ১০ মিনিটে তারা হজম করে ৩ গোল! ম্যাচের ৭১ ও ৭৬তম মিনিটে জিরদ এবং ৭৮তম মিনিটে সানচেস গোল করলে কোণঠাসা হয়ে পড়ে সাউদাম্পটন।

ম্যাচের সপ্তম মিনিটে গোল খেয়ে পিছিয়ে পড়া রিয়ালকে হ্যাটট্রিক করে জিতিয়েছেন রোনালদো। ম্যাচের ১৭ মিনিটে প্রথম গোল, পেনাল্টি থেকে। ৩৩ মিনিটে দ্বিতীয় গোল ও ৮৮তম মিনিটে পূরণ করেন হ্যাটট্রিক। ৭৫তম মিনিটে পেনাল্টি থেকে হ্যাটট্রিক করার সুযোগ পেয়েছিলেন, কিন্তু মিস করেন স্পটকিক। পরে সেই শাপমোচন! ৮৪ মিনিটে অন্য গোলটা মোরাতার। মালাগার সঙ্গে ৪-২ গোলে জিতেছে অ্যাতলেতিকো মাদ্রিদ। গোল ডট কম


মন্তব্য