kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


শেষ হয়েছে প্রথম লেগ

২১ অক্টোবর, ২০১৬ ০০:০০



শেষ হয়েছে প্রথম লেগ

ক্রীড়া প্রতিবেদক : জেবি বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের প্রথম পর্বের শেষদিনে মুক্তিযোদ্ধা ২-০ গোলে হারিয়েছে ফেনী সকার ক্লাবকে। এই জয়ে ১৮ পয়েন্ট নিয়ে তারা টেবিলের পঞ্চম স্থানে।

ফেনী ৯ পয়েন্ট নিয়ে নবম স্থানে। প্রথম লেগের শেষ ম্যাচে আরামবাগ ও বিজেএমসি ১-১ গোলে ড্র করেছে। ১১ খেলায় ১৫ পয়েন্ট নিয়ে আরামবাগ ষষ্ঠ স্থানে। বিজেএমসির সংগ্রহ ১১ পয়েন্ট।   

ম্যাচের শুরু থেকেই আক্রমণ-প্রতিআক্রমণ। প্রথম মিনিটে মুক্তিযোদ্ধা এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েও পারেনি, জাভেদ খান পোস্টে রাখতে পারেননি শট। ৩৬ মিনিটে সকার ক্লাবের মোরো মোহাম্মদের ভলিটিও গেছে পোস্টের বাইরে দিয়ে। বিরতির পর অবশ্য মুক্তিযোদ্ধার হাতেই উঠে যায় ম্যাচের রাশ। ৫২ মিনিটে সহজতম সুযোগটি নষ্ট করেন মোবারক বক্সের ভেতর থেকে উড়িয়ে মেরে। দুই মিনিট বাদে আবার সুযোগ তৈরি হয় কর্নারের সুবাদে। কিন্তু ব্যর্থ। আক্রমণের তোড়ে ৮৪ মিনিটে সকার ডিফেন্ডারের ভুলে পেনাল্টি পায় মুক্তিযোদ্ধা। ঠাণ্ডা মাথায় সোহেল রানা গোল করে এগিয়ে নেন দলকে। ৮৮ মিনিটে ম্যাচে ফেরার সুযোগ পেয়েও সকার ক্লাব কাজে লাগাতে পারেনি। এক মিনিট বাদেই ডানদিক দিয়ে বল নিয়ে ঢুকে পড়ে মুক্তিযোদ্ধার আহমেদ কলো মুসা ব্যবধান বাড়াতে পারেননি। ইনজুরি টাইমে ওয়ান টু ওয়ানে গোলরক্ষককে পরাস্ত করে সিমন সকারের জালে বল পাঠিয়ে ২-০তে এগিয়ে নেন দলকে।

দিনের অন্য ম্যাচে আরামবাগের বিপক্ষে বিজেএমসি একচেটিয়া খেলেও ৪৩ মিনিটে গোল খেয়ে পিছিয়ে পড়ে। ব্রাজিলিয়ান থিয়েগোর বাড়ানো বল অনুসরণ করে দুই ডিফেন্ডারের মাঝখান থেকে বেরিয়ে সাজিদ গোলরক্ষকের ডানপাশ দিয়ে লক্ষ্য ভেদ করে দুর্দান্ত এক গোল করেছেন। অথচ ম্যাচের সেরা সুযোগটা ১৮ মিনিটে পেয়েছিলেন বিজেএমসির এলিটা কিংসলে, মাত্র তিন হাত দূর থেকে এই নাইজেরিয়ান অবিশ্বাস্যভাবে মেরেছেন ক্রসবার উঁচিয়ে। ৭২ মিনিটে অবশ্য তারা ম্যাচে ফেরে সৈকত মাহমুদের গোলে। শেষ পর্যন্ত দুই পক্ষ পয়েন্ট ভাগাভাগিতে সন্তুষ্ট থাকে।


মন্তব্য