kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


শেখ রাসেল স্কুল টিটি শুরু

১৯ অক্টোবর, ২০১৬ ০০:০০



শেখ রাসেল স্কুল টিটি শুরু

ক্রীড়া প্রতিবেদক : শহীদ শেখ রাসেল জন্মদিনে স্কুল ছাত্রছাত্রীদের কলরবে মুখর হয়ে উঠেছে পল্টনের উডেন ফ্লোর জিমনেশিয়াম। বঙ্গবন্ধু-তনয়ের জন্মবার্ষিকীতে শেখ রাসেল ক্রীড়া চক্রের আয়োজনে গতকাল শুরু হয়েছে আন্তস্কুল টেবিল টেনিস প্রতিযোগিতা।

উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ স্মরণ করেছেন সেই ছোট শিশুকে, ‘শেখ রাসেল বেঁচে থাকলে আজ ৫২ বছর পূর্ণ হতো। আমার মনে পড়ে, ১৯৭৩ সালে বঙ্গবন্ধুর সঙ্গে আমি জাপানে গিয়েছিলাম। আমাদের সঙ্গে উনার ছোট কন্যা শেখ রেহানা এবং ছোট্ট শেখ রাসেলও গিয়েছিল। স্মৃতির পাতায় আজও ভেসে ওঠে শেখ রাসেলের চেহারা, সেই ছোট্ট শিশুটিকে রেহাই দেয়নি খুনিরা। ’

সেদিনের শিশু শেখ রাসেল আজ বেঁচে থাকলে হয়তো শেখ কামালের মতো আরেক কৃতী ক্রীড়া সংগঠক হতো। বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত তাঁর খুনিদের উপযুক্ত সাজা দেওয়ার কথা বলেছেন বাণিজ্যমন্ত্রী, ‘১৯৭৫ সালে সেই নৃশংস হত্যাকাণ্ডের পর বিএনপি-জামায়াত সরকার সেই খুনিদের প্রমোট করেছে। বিভিন্ন দেশে রাষ্ট্রদূত করে পাঠিয়েছে। গাড়িতে দেশের পতাকা লাগিয়ে ঘুরে বেড়ানোর সুযোগ করে দিয়েছে। আমরা সেই সব খুনিকে খুঁজে বের করে ফাঁসিতে ঝুলিয়ে জাতিকে দায়মুক্ত করছি। ’ এ সময় ফেডারেশনের সভাপতি আবদুল করিম, শেখ রাসেল ক্রীড়া চক্রের সভাপতি নুরুল আলম চৌধুরী, ডিরেক্টর ইনচার্জ ইসমত জামিল আখন্দ লাভলু এবং টুর্নামেন্ট কমিটির সম্পাদক এনায়েত হোসেন মারুফ উপস্থিত ছিলেন।

দেশের ৪২টি স্কুলের প্রায় ২৫০ ছাত্রছাত্রীর কলকাকলীতে দীর্ঘদিন পর উৎসবমুখর হয়ে ওঠে উডেন ফ্লোর জিমনেশিয়াম। সাতটি ইভেন্টে চার দিনব্যাপী এ টুর্নামেন্টের খেলাগুলো অনুষ্ঠিত হবে। ইভেন্টগুলো হলো বালক ও বালিকা দলগত, বালক ও বালিকা একক সাব-জুনিয়র, বালক ও বালিকা একক জুনিয়র এবং প্রতিবন্ধী একক। চারটি বুদ্ধিপ্রতিবন্ধী স্কুলের ৫০ জন শিক্ষার্থী এ টুর্নামেন্টের একক ইভেন্টে অংশ নিচ্ছে। স্কুলগুলো হলো সুইড স্কুল, প্রয়াস স্কুল, বিউটিফুল মাইন্ডস স্কুল ও পাবনা স্পেশাল স্কুল।


মন্তব্য