kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


জিতে জন্মদিন উদযাপন শেখ রাসেলের

১৯ অক্টোবর, ২০১৬ ০০:০০



জিতে জন্মদিন উদযাপন শেখ রাসেলের

ক্রীড়া প্রতিবেদক : শহীদ শেখ রাসেলের জন্মদিনে দারুণ এক উপহার দিয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র। চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমণ্ডিকে নাসিরুল ইসলামের একমাত্র গোলে হারিয়ে তারা প্রিমিয়ার লিগে পেয়েছে দ্বিতীয় জয়ের স্বাদ।

সুবাদে রাসেল ১১ খেলায় ৮ পয়েন্ট নিয়ে একাদশতম আর টানা দ্বিতীয় হারে শেখ জামাল ১১ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে ৪ নম্বরে নেমে গেছে। অন্য ম্যাচে মোহামেডানকে ১-০ গোলে হারিয়েছে উত্তর বারিধারা। এ হারের পরও সাদা-কালোর সংগ্রহ ৯ পয়েন্ট আর বারিধারা ৬ পয়েন্ট নিয়ে সবার শেষে।

শেখ জামাল ধানমণ্ডি নেমেছে ল্যান্ডিং দারবোয়েকে ছাড়া। এটাই শেখ রাসেলের বড় সুযোগ মাঝমাঠে আধিপত্য করে ম্যাচ জেতার। শুরু থেকে তাই দুর্বার রাসেল। তৃতীয় আক্রমণেই গোল বের করে নেয়। ১৬ মিনিটে জামাল ভূঁইয়ার বাড়ানো বলে খুলে যায় শেখ জামালের গোলমুখ। একদম ফাঁকায় দাঁড়িয়ে রাইটব্যাক নাসিরুল ইসলাম গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেলের দুই পায়ের ফাঁক দিয়ে বল পাঠিয়ে দেন শেখ জামালের জালে। কিন্তু এগিয়ে যাওয়া রাসেলের আক্রমণে খানিকটা ভাটা পড়ে আর সেই সুযোগে জামাল মরিয়া হয়। ৩০ মিনিটে ওয়েডসনের বানিয়ে দেওয়া বলে রাকিব সরকার শট নিলেও ক্রসবারে লেগে ফিরে আসে। মিনিটদশেক পরে সারোয়ার জামান নিপুর শট ফিরিয়ে দিয়েছেন রাসেল গোলরক্ষকক জিয়াউর রহমান। দুর্দান্ত খেলা এই গোলরক্ষক লিড ধরে রাখতে ৬১ মিনিটে এমন ঝুঁকি নিয়েছেন, শেষমেশ হাসপাতালে যেতে হয়েছে। হাইতিয়ান ওয়েডসন অ্যানসেলমের দুর্দান্ত ফ্রি-কিকটি শেষ মুহূর্তে ফিস্ট করে জিয়া মাথায় আঘাত পেয়েছেন লোহার পোস্টের সঙ্গে ধাক্কা খেয়ে। তারপর বদলি গোলরক্ষক বিপ্লব ভট্টাচার্য নেমেও পোস্ট সুরক্ষিত রেখেছেন বাকি সময়। তবে ৮৫ মিনিটে ব্যবধানটা বড় হতে পারত। হয়নি রাজন মিয়ার ভলি জামাল গোলরক্ষক মাজহারুল ইসলাম অবিশ্বাস্য সেভ করায়।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে দিনের অন্য ম্যাচে প্রথমার্ধে একচেটিয়া খেলেও গোল আদায় করতে পারেনি মোহামেডান। বিরতির পরও এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল তারা। পেনাল্টি থেকে সবুজের গোলে মোহামেডানের পরাজয় নিশ্চিত হয়।  


মন্তব্য