kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


শেখ রাসেলের টিটি উৎসব

১৭ অক্টোবর, ২০১৬ ০০:০০



শেখ রাসেলের টিটি উৎসব

ক্রীড়া প্রতিবেদক : আগামী ১৮ অক্টোবর শহীদ শেখ রাসেলের জন্মদিন। শেখ রাসেল ক্রীড়াচক্র এ দিনটিকে স্মরণ করছে স্কুলের ছেলেমেয়েদের জন্য টেবিল টেনিস প্রতিযোগিতা আয়োজন করে।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ আগামীকাল বিকেল ৪টায় আন্তস্কুল টেবিল টেনিস উদ্বোধন করবেন।

পল্টনে শহীদ তাজউদ্দীন আহমদ ইনডোরে অনুষ্ঠেয় চার দিনব্যাপী এ প্রতিযোগিতার সংবাদ সম্মেলন হয়েছে ক্লাব চেয়ারম্যান সায়েম সোবহান আনভীরের বাসভবনে। তিনি জোর দিয়েছেন শিশু-কিশোরদের মাঠে ফিরিয়ে আনার ওপর, ‘শিশু-কিশোরদের এখন আর মাঠে দেখা যায় না। তারা মজে থাকে ভিডিও গেমসে। এ শিশুরাই আমাদের ভবিষ্যৎ, তাদের নিয়েই আমাদের এগিয়ে যেতে হবে। তাই সবাই মিলে এ টুর্নামেন্টকে সফল করে তুলতে হবে। ’ শিশু-কিশোরদের খেলাধুলায় ফেরাতে বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় আয়োজন করা হচ্ছে স্কুল টিটি, এতে সহযোগিতা করবে বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশন। দেশের ৪১টি স্কুলের আড়াই শ ছাত্রছাত্রী এতে অংশ নিচ্ছে। তৃতীয় থেকে ষষ্ঠ এবং সপ্তম থেকে দশম শ্রেণি—এ দুই বিভাগে খেলা হবে বালক-বালিকাদের। এ ছাড়া প্রতিবন্ধী শিক্ষার্থীদের মধ্যেও খেলা হবে আরেকটি বিভাগে। ক্রীড়াঙ্গনে প্রতিবন্ধীদের জায়গা করে দেওয়ার আহ্বান জানিয়ে শেখ রাসেল ক্রীড়াচক্রের চেয়ারম্যান বলেছেন, ‘আমাদের প্রধানমন্ত্রীর সুযোগ্য কন্যা প্রতিবন্ধীদের নিয়ে দারুণ কাজ করছেন। এই কাজটা শুধু একজনে করলে হবে না, এটা আমার-আপনার সবার দায়িত্ব। তাদের নিয়ে অবশ্যই আমরা আরো কাজ করব। ’ তাই এ আয়োজনের মূল স্লোগান করা হয়েছে, ‘সব শিশুর জন্য খেলাধুলা। ’

চেয়ারম্যানের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন শেখ রাসেল ক্রীড়াচক্রের সভাপতি নুরুল আলম চৌধুরী, ‘বিগত ২১ বছরে আমরা এমন কোনো আয়োজন করতে পারিনি। এই টুর্নামেন্টের মাধ্যমে শহীদ শেখ রাসেলকে সম্মান জানানো হচ্ছে, তাঁকে স্মরণ করা হচ্ছে। এই উদ্যোগের জন্য চেয়ারম্যানকে অভিনন্দন জানাই। ’ সংবাদ সম্মেলনে ক্লাবের ডিরেক্টর ইনচার্জ ইসমত জামিল আকন্দ লাভলুর স্বাগত বক্তব্যের পর টুর্নামেন্ট সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরেছেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা ড. সাজ্জাদ হায়দার ও ক্লাবের ডিরেক্টর মারুফ আহমেদ। উপস্থিত ছিলেন শেখ রাসেল ক্রীড়াচক্রের পরিচালক নঈম নিজাম এবং গোলাম রব্বানী হেলাল।


মন্তব্য