kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


রানার্স-আপই হলো বাংলাদেশ

১৪ অক্টোবর, ২০১৬ ০০:০০



রানার্স-আপই হলো বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক : ইন্টারন্যাশনাল হ্যান্ডবল ফেডারেশন ট্রফিতে রানার্স-আপ হয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে বাংলাদেশকে। ঘরের মাঠের এই আসরে ছেলে ও মেয়েদের দুই বিভাগেই চ্যাম্পিয়ন হয়েছে ভারত।

বাংলাদেশের কোনো দলই তাদের সঙ্গে সেভাবে লড়াই করতে পারেনি। ছেলেরা হেরেছে ২৫-৪৬ গোলে, মেয়েদের হার ২৯-৪৮ ব্যবধানে। টুর্নামেন্টে অবশ্য বাংলাদেশের লক্ষ্যই ছিল ফাইনালে খেলা। তাই এ ফল স্বাগতিকদের জন্য হতাশারও নয়। বরং ছেলেদের বিভাগে ফাইনালে ওঠাই ছিল বড় প্রাপ্তি।

গত এসএ গেমসে মেয়েরা ফাইনালে খেললেও ছেলেরা তা পারেনি, হেরে গিয়েছিল পাকিস্তানের কাছে। এবার ৩৫-৩০ গোলে সেই পাকিস্তানকে হারিয়েই ফাইনাল খেলে ইমরান হোসেনরা। কিন্তু ভারতের সঙ্গে ব্যবধানটা তারা ঘোচাতে পারেনি। আইএইচএফ ট্রফির গত আসর হয়েছিল পাকিস্তানে। সেখানে ভারত না যাওয়ায় পাকিস্তানকে হারিয়েই চ্যাম্পিয়ন হয় বাংলাদেশের মেয়েরা। তবে এবার ভারতীয়রা আবার যোগ হওয়ায় শিরোপা ধরে রাখার আর জোরালো আশা ছিল না রুবিনা বেগমদের। তবে পাকিস্তানকে ৩৮-১২ গোলের বড় ব্যবধানে হারিয়েই তারা ফাইনালে উঠেছিল। সেখানে ভারতীয়দের কাছে আবারও অসহায় আত্মসমর্পণ। ম্যাচ শেষে কোচ কামরুল ইসলাম নিজেদের অবস্থান নিয়ে বলছিলেন, ‘আজ আবার বুঝতে পারলাম ভারত আমাদের চেয়ে কতখানি এগিয়ে। ’


মন্তব্য