kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


হ্যান্ডবলের সেমিফাইনালে বাংলাদেশ

১২ অক্টোবর, ২০১৬ ০০:০০



হ্যান্ডবলের সেমিফাইনালে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক : আইএইচএফ ট্রফি হ্যান্ডবলের সেমিফাইনালে উঠেছে বাংলাদেশের ছেলে ও মেয়েদের দুটি দলই। তবে মেয়েরা গ্রুপ চ্যাম্পিয়ন হলেও ছেলেরা হয়েছে গ্রুপ রানার্স আপ।

কাল গ্রুপে টানা দ্বিতীয় জয়ে সেমিফাইনাল নিশ্চিত করে মেয়েরা। এদিন আফগানিস্তানকে হারিয়েছে তারা ৩৪-৭ গোলের বিশাল ব্যবধানে। ফাইনালে ওঠার লড়াইয়ে মেয়েদের প্রতিপক্ষ এখন বি গ্রুপ রানার্স আপ পাকিস্তান। ছেলেরা মুখোমুখি হবে পাকিস্তানের, তারা বি গ্রুপ চ্যাম্পিয়ন।

আইএইচএফ ট্রফির গত আসরে পাকিস্তানকে হারিয়েই শিরোপা জিতেছিল বাংলাদেশের মেয়েরা। এবার ভারত থাকাতেই বাংলাদেশের লড়াইটা হয়ে গেছে ফাইনালে ওঠার। পাকিস্তানকে এবারও হারাতে পারলে তারপর হবে শিরোপার লড়াই। ছেলেরা গ্রুপেই ভারতের কাছে আত্মসমর্পণ করে রানার্স আপ হওয়ার পথই শুধু খোলা রেখেছিল। কাল শ্রীলঙ্কাকে ৪৬-১৭ গোলে হারিয়ে সেটা ভালোভাবেই পেরেছে তারা। ম্যাচের প্রথমার্ধেই ২৯-৯ গোলে এগিয়ে যায় বাংলাদেশ। স্বাগতিকদের হয়ে একাই ১০ গোল করেছেন রবিউল। মেয়েদের ম্যাচের সেরা পারফরমার অধিনায়ক রুবিনা, ৯ গোল তাঁর। ম্যাচে আফগানিস্তানকে তেমন কোনো সুযোগই দেননি তাঁরা। প্রথমার্ধেই এগিয়ে ছিল বাংলাদেশ ১৬-২ গোলে। রুবিনার পর ম্যাচে ৫টি করে গোল শিফা ও মাসুদার, ৪টি করে গোল করেছেন রহিমা ও পূর্ণিমা। এ ম্যাচ অনেকটাই সেমির প্রস্তুতি ছিল বাংলাদেশ দলের। তাই বড় ব্যবধানে জয়ের পরও নিজেদের উন্নতির অনেক জায়গা দেখছেন রুবিনা, ‘প্রথমার্ধে পাসিং, ক্যাচিংয়ে আমরা খুবই খারাপ করেছি। শুটিং, গ্রিপিংয়েও সমস্যা হয়েছে। যে পরিমাণ আক্রমণ করেছি সে অনুযায়ী গোল হয়নি। সেমিফাইনালে এ ঘাটতিগুলো আমরা কাটিয়ে উঠতে চাই। ’


মন্তব্য