kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


মুখোমুখি প্রতিদিন

বিশেষ করে অধিনায়ক জেতার জন্য মরিয়া

আজ সিরিজ নির্ধারণী ওয়ানডে অথচ এর আগের দিন দুই দলের সংবাদ সম্মেলনই দ্বিতীয় ওয়ানডের বিতর্কের বারুদ গায়ে মেখে থাকল। বেশির ভাগ সময়জুড়েই ম্যাচের সময় এবং ম্যাচ-পরবর্তী দুটো ঘটনা নিয়ে প্রশ্নের পর প্রশ্ন। ইংল্যান্ড দলের প্রতিনিধি হয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি মঈন আলীও সেসব প্রশ্নের জবাব দিলেন

১২ অক্টোবর, ২০১৬ ০০:০০



বিশেষ করে অধিনায়ক জেতার জন্য মরিয়া

প্রশ্ন : দ্বিতীয় ওয়ানডেতে দুই দলের খেলোয়াড়দের বিবাদে জড়িয়ে পড়ার ঘটনাকে কিভাবে দেখছেন?

মঈন আলী : আসলে ওই ম্যাচে ছেলেদের কয়েকজন খুব উত্তেজিত হয়ে পড়েছিল। তবে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে এ রকমটি হতেই পারে।

আমাদের দলে কয়েকজন আছে, যারা কিনা এ ধরনের পরিস্থিতিতে মাথা ঠাণ্ডা রাখতে পারে না। । আবার বাংলাদেশ দলেও এ রকম কয়েকজন খেলোয়াড় আছে। এর ফলেই ঘটনাটা ঘটে গেছে।   অবশ্য এখন ওসব পেছনেই পড়ে আছে। আমরা এখন ক্রিকেটেই মনোযোগ দিচ্ছি।

প্রশ্ন : ওই ঘটনার প্রভাব সিরিজের শেষ ওয়ানডেতে পড়তে পারে বলে মনে করেন কি?

মঈন : আমার তো মনে হয়, ওই ঘটনা দুই দলকে আরো বেশি তাতিয়ে তুলবে। মনে হচ্ছে, দুই দলই এ ম্যাচটি আরো বেশি করে জিততে চাইবে। তা ছাড়া বাংলাদেশও দেশের মাটিতে টানা ছয়টি সিরিজে হারেনি। আমরা অবশ্যই ওদের হারাতে চাই। আমি জানি, আমাদের কয়েকজন ক্রিকেটার, বিশেষ করে অধিনায়ক এ ম্যাচটি জেতার জন্য মরিয়া হয়ে আছে।

প্রশ্ন : ঘটনা যা ঘটেছে, তা সীমা ছাড়িয়ে গিয়েছিল বলে মনে করেন কি?

মঈন : কিছুটা তো অবশ্যই ছাড়িয়েছিল। বাংলাদেশের দৃষ্টিকোণ থেকে দেখলে ওটা (বাটলারের আউট) বড় উইকেটই ছিল। সেটি তারা উদ্যাপনও করেছে। কিন্তু উদ্যাপনেরও তো একটা ধরন আছে। যাতে মনে না হয় যে আপনি সম্মান দেখাচ্ছেন না। তবে হ্যাঁ, ম্যাচের মধ্যে ও পরে এ ধরনের ঘটনা ঘটতেই পারে। এর ফলে সবাই এখন আরো তেতে থাকবে, যা সিরিজের প্রতিদ্বন্দ্বিতাও বাড়িয়ে তুলছে। তবে আশা করব, শেষ ম্যাচে ব্যবহারের দিক থেকে দুই দলই ভালো জায়গায় থাকবে। সেই সঙ্গে খেলাটার নিয়মের মধ্যে থেকেও খেলবে। যাতে আমরা ভবিষ্যতে পেছন ফিরে তাকিয়ে বলতে পারি যে ক্রিকেটীয় লড়াইয়ের দিক থেকে সিরিজটি খুব জমজমাট ছিল।

প্রশ্ন : সাম্প্রতিক সময়ে দারুণ ফর্মে থাকা ইংল্যান্ডের জন্য দ্বিতীয় ওয়ানডেটি একদমই ভালো যায়নি।

মঈন : ঠিকই বলেছেন, আমরা আগের চেয়ে এখন একেবারেই অন্য একটি দল। তবে গত ম্যাচটিতে আমরা একদমই ভালো ব্যাট করিনি। আর বাংলাদেশ তো নিজেদের মাটিতে যেকোনো মাঠেই খুব ভালো দল। আমাদের জিততে হলে তাই শেষ ম্যাচে বড় স্কোর গড়ার বিকল্প নেই। আমরা জানি যে কাজটা কঠিনও হবে। আর প্রথম ম্যাচটিও বাংলাদেশেরই জেতার কথা ছিল। অবশ্য এটিও জানিয়ে রাখছি যে আমরা আমাদের সেরা খেলাটা এখনো খেলিনি।


মন্তব্য