kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


জয়ে শুরু মেয়েদের

১০ অক্টোবর, ২০১৬ ০০:০০



ক্রীড়া প্রতিবেদক : আইএইচএফ ট্রফি হ্যান্ডবলে জয় দিয়ে শুরু মেয়েদের। টুর্নামেন্টের উদ্বোধনী দিনে ৪৭-১৪ গোলে হারিয়েছে তারা শ্রীলঙ্কাকে।

ছেলেদের প্রথম দিনই অবশ্য মুখোমুখি হতে হয়েছিল ভারতের। ৩১-৪৫ গোলে হার তাদের সেই ম্যাচে।

ছেলে-মেয়ে দুই বিভাগেই ফেভারিট ভারত। মেয়েরা ফাইনালে খেলার আশা করছে তাদের বিপক্ষেই। শ্রীলঙ্কাকে হারিয়ে কাল সেই পথেই এগিয়ে গেছে রুবিনা বেগমের দল। হ্যান্ডবল স্টেডিয়ামে লঙ্কানদের প্রতিদ্বন্দ্বিতাই গড়তে দেয়নি তারা। প্রথমার্ধেই ২২ গোল করে বাংলাদেশ, বিপরীতে ৭ গোল শ্রীলঙ্কার। ম্যাচে স্বাগতিকদের হয়ে সিফা একাই করেছেন ১১ গোল, দ্বিতীয় সর্বোচ্চ ৭ গোল পারুলের। ৫টি করে গোল করেছেন পূর্ণিমা ও শাহিদা, শাহনাজ পারভীন ও শাহীনা আক্তারের গোল ৪টি করে। তার আগেই ছেলেদের ম্যাচটি হয়ে গেছে, যেখানে ভারত শুরু থেকেই খেলেছে আধিপত্য নিয়ে। প্রথমার্ধেই বাংলাদেশ পিছিয়ে ছিল ১৫-২৫ পয়েন্টে। দ্বিতীয়ার্ধে ভারত এই ধারাবাহিকতা রেখেই ম্যাচ জিতে নিয়েছে। অনীল কুদিয়া করেছেন সর্বোচ্চ ১৩ গোল। বাংলাদেশের হয়ে সোহেল রানার গোল ৯টি, ৭ গোল করেছেন সামির।

অন্য ম্যাচে নেপাল ২৭-২২ গোলে আফগানিস্তানকে এবং পাকিস্তান ৩৫-১০ গোলে হারিয়েছে মালদ্বীপকে। মেয়েদের বিভাগে এদিন ভারত ৪১-১৬ পয়েন্টে পাকিস্তানকে হারিয়েছে।


মন্তব্য