kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


ঐচ্ছিক অনুশীলনে ইংল্যান্ড

৯ অক্টোবর, ২০১৬ ০০:০০



ক্রীড়া প্রতিবেদক : পরাজিত দল পুরোদস্তুর অনুশীলন করে পরদিন; বিজয়ীরা থাকে বিশ্রামে। জমাট ক্রিকেটসূচিতে সিরিজের মাঝের সময়টা সাধারণত থাকে এমনই।

বিশেষত যদি হয় দিবারাত্রির ম্যাচ। এদিক দিয়ে কালকের দিনটি ব্যতিক্রম বলতে হবে। বাংলাদেশ যে কাল শেরেবাংলা স্টেডিয়ামমুখী হয়নি একেবারে; ওদিকে ঐচ্ছিক অনুশীলনে আসেন ইংল্যান্ডের বেশ কয়েকজন ক্রিকেটার।

প্রায় মুঠোবন্দি ম্যাচ মুঠো ফসকে বেরিয়ে গেছে স্বাগতিকদের—এই হতাশা ভোলার জন্য বিশ্রামকে সবচেয়ে ভালো দাওয়াই মনে হয়েছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের। হোটেল ছেড়ে বেরোননি তাই স্বাগতিক ক্রিকেটাররা। ওদিকে হারতে হারতে জিতে যাওয়া ইংল্যান্ডের কয়েক ক্রিকেটার অবশ্য ঐচ্ছিক অনুশীলনে চলে আসেন। সঙ্গে টেস্ট অধিনায়ক অ্যালিস্টার কুক। তবে কুক তো আর ওয়ানডেতে খেলবেন না। অনুশীলনে প্রথম ম্যাচের একাদশের বাইরে থাকা ক্রিকেটারদের তোড়জোড়ও ছিল আলাদা করে নজর কাড়ার মতো। হবে না? দ্বিতীয় ওয়ানডেতে যে তাঁদের মধ্য থেকে একাদশে ঢুকে পড়ার সম্ভাবনা রয়েছে! প্রথম ওয়ানডেতে জিতলেও ফিল্ডিংয়ের সময় লাফিয়ে পড়ে কাঁধে ব্যথা পেয়েছেন জেসন রয়। জনি বেয়ারস্টো পড়েন নিতম্বের ইনজুরিতে। তাঁর জায়গায় আজ ইংল্যান্ড একাদশে স্যাম বিলিংসের ঢুকে পড়ার সম্ভাবনা রয়েছে। তাই বুঝি কাল অনুশীলনে অমন ঘাম ঝরান তিনি। আর অভিষেকে পাঁচ উইকেট পাওয়া জ্যাক বলও প্রচণ্ড গরম ও আর্দ্রতায় শেষ স্পেল করতে গিয়ে অনুভব করেন শারীরিক অসুবিধা।


মন্তব্য