kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


জিতেছে রংপুর মেট্রোর ড্র

৬ অক্টোবর, ২০১৬ ০০:০০



জিতেছে রংপুর মেট্রোর ড্র

ক্রীড়া প্রতিবেদক : জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে এসে জয়ের দেখা পেল রংপুর। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে তারা ৫৬ রানে হারিয়েছে স্বাগতিক সিলেটকে।

খেলে ড্র করেছে ঢাকা মেট্রো-বরিশাল। ফলো অনে পড়ে চতুর্থ দিনের খেলায় ৭ উইকেটে ৩৫৩ রান করে ঢাকা মেট্রো, তাই ড্র মানতে হয় দুই পক্ষকেই। দ্বিতীয় ইনিংসে ঢাকা মেট্রোর এই পুনর্জাগরণে অবশ্য মোহাম্মদ আশরাফুলের অবদান মাত্র ২ রান! ৪০ বল খেলে ২ রান করে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন এক সময়ের ‘আশার ফুল’। ওদিকে বগুড়ায় ভেজা মাঠের কারণে চতুর্থ দিনে কোনো বলই মাঠে গড়ায়নি, তাই ড্র হয়েছে ঢাকা-খুলনা ম্যাচও।

দ্বিতীয় ইনিংসে ১৫৪ রানের জয়ের লক্ষ্যে তৃতীয় দিন শেষেই ধুঁকছিল সিলেট, ৭৯ তুলতেই হারিয়েছিল ৭ উইকেট। শেষ দিনে খেলা স্থায়ী হয় মাত্র ৭ ওভার, ১৮ রান যোগ করতেই সিলেট হারায় বাকি ৩ উইকেটও। ৭ উইকেট নিয়ে সোহরাওয়ার্দি শুভ হয়েছেন ম্যাচসেরা।

খুলনায় ফলো অনে পড়া ঢাকা দ্বিতীয় ইনিংসে সামলে নেয় নিজেদের, তৃতীয় দিনশেষে ১ উইকেটে ১৩৩ রান করার পর কাল শেষ দিনেও গোটা দিনই খেলেছে ঢাকা। চতুর্থ দিনে ৭৮ ওভার খেলা শেষে ঢাকার রান যখন ৭ উইকেটে ৩৫৩, তখন ড্র মেনে নেন দুই অধিনায়ক। প্রথম ইনিংসে ১৪২ রান ও দুই ইনিংস মিলিয়ে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা সোহাগ গাজী। বগুড়ায় প্রথম দিনের পর আর মাঠেই গড়ায়নি খেলা, ভেজা মাঠের কারণে। তাই প্রথম দিনের ৮৪ রানে অপরাজিত থাকা এনামুল হকের আর সেঞ্চুরির দেখাও পাওয়া হলো না।


মন্তব্য