kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


১০০ টাকার টিকিটে ৪০ টাকা ফি

৬ অক্টোবর, ২০১৬ ০০:০০



ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের টিকিট বিক্রি করা হবে সহজ ডটকমে—এই আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হলো কাল। অথচ আগের রাতেই নাকি সেখান থেকে টিকিট বিক্রি করা হয়েছে।

আর এ খবরটি কাল সংবাদ সম্মেলনে দেন ওই প্রতিষ্ঠানের ম্যানেজিং ডিরেক্টর মালিহা কাদির স্বয়ং। বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী অবশ্য দাবি করেন, আগের দিন এ বিষয়ে সংবাদ বিজ্ঞপ্তি পাঠানো হয়েছে। যদিও সংবাদকর্মীদের কাছে তা আসেনি!

বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের ধারাবাহিকতায় বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের টিকিটও বিক্রি করা হচ্ছে ওয়েব পোর্টাল সহজ ডটকমে। টিকিটের মূল্য জানানো হয় গ্রান্ড স্ট্যান্ডের ২০০০, ভিআইপি গ্যালারির ৫০০, শহীদ জুয়েল ও শহীদ মুশতাক গ্যালারির ৩০০, উত্তর ও দক্ষিণ গ্যালারির ১৫০ এবং সাধারণ গ্যালারির ১০০ টাকা করে। এর সঙ্গে ১৫ শতাংশ ভ্যাট যোগ হবে এবং প্রতিটি টিকিটের জন্য ২৫ টাকা করে চার্জ রাখবে সহজ ডটকম। অর্থাৎ, অনলাইনে ১০০ টাকার টিকিটের জন্য ২৫ শতাংশ চার্জ দিতে হবে ওই প্রতিষ্ঠানকে। বিসিবির টিকিট বুথ থেকে কিনলে ওই অর্থ দিতে হবে না দর্শকদের। আগের সিরিজের মতোই অনলাইন থেকে টিকিট বুকিং দিতে হবে। এরপর টিকিট সংগ্রহ করতে হবে লোটোর শোরুম থেকে।

এ ছাড়া কাল থেকে শুরু হওয়া সিরিজের কিট পার্টনার হিসেবে উত্তরা মোটরর্স এবং টাইটেল স্পন্সর হিসেবে ‘রকেট ডাচ-বাংলা মোবাইল ব্যাংকিং’য়ের নাম জানানো হয়। ওই টাইটেল স্পন্সরের সংবাদ সম্মেলনে উন্মোচন করা হয় বাংলাদেশ-ইংল্যান্ড ওয়ানডে ও টেস্ট সিরিজের ট্রফি। দুই অধিনায়কের ট্রফি উন্মোচনের রীতি অনেক দিন ধরে চলে আসছে। এবার স্পন্সরদের হাত দিয়ে তা হওয়ায় প্রশ্ন উঠেছে, ক্রিকেটারদের চেয়ে বিসিবির কাছে স্পন্সররা গুরুত্বপূর্ণ হয়ে উঠছেন কি না। বিসিবি সিইও নিজাম অবশ্য খোঁড়া যুক্তির ঢাল দেন এভাবে, ‘ক্রিকেটারদের প্রাপ্যতার ব্যাপার রয়েছে। সিরিজ শুরুর আগে সময়ও বেশি নেই। সে কারণে এভাবে ট্রফি উন্মোচন করা হলো। ’ যদিও অতীতে দুই অধিনায়ক ট্রফি উন্মোচন করেছেন।


মন্তব্য