kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


গলফে মজে ইংল্যান্ড

৬ অক্টোবর, ২০১৬ ০০:০০



গলফে মজে ইংল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক : বছর ছয়েক আগে ইংল্যান্ড দল যখন বাংলাদেশ সফরে এসেছিল, পল কলিংউড তখন পুরোদস্তুর ক্রিকেটার। বছর ছয়েক পর ইংল্যান্ড দল আবার যখন বাংলাদেশে, তত দিনে দলে কলিংউডের ভূমিকা বদলে গেছে।

সাবেক এই অলরাউন্ডার এখন ইংল্যান্ডের সীমিত ওভারের খেলার উপদেষ্টা! ভূমিকা বদলে গেলেও গলফের প্রতি টানটা কমেনি! ইংল্যান্ড দল বাংলাদেশে পা রাখার পরদিনই গলফ কোর্সে গিয়েছিলেন কলিংউড, সঙ্গে ওয়ানডে অধিনায়ক জস বাটলার আর বেন স্টোকস ও জেমস ভিনস। কাল এই চারজন মিলে ৯ হোল গলফ খেললেন কুর্মিটোলায়।

আগের দিন ফতুল্লায় প্রস্তুতি ম্যাচের পর গতকাল ইংল্যান্ড দলে  সূচিতে ছিল বিশ্রাম। দুপুরের তাপ একটু কমতেই কুর্মিটোলায় চলে গিয়েছিলেন চার ইংল্যান্ড ক্রিকেটার। বাংলাদেশ সফরে আছেন নভেম্বরের প্রথম সপ্তাহ পর্যন্ত। কড়া নিরাপত্তার ঘেরাটোপে গলফকেই ক্রিকেটের বাইরের বিনোদন হিসেবে দেখছেন তাঁরা। তাই তো আরো বেশি গলফে মজতে কাল প্রো-শপে গিয়ে টুকিটাকি কিছু জিনিসও কিনলেন ইংল্যান্ডের ক্রিকেটাররা। জানা গেল শুধু ঢাকাতেই নয়, চট্টগ্রামে ভাটিয়ারী গলফ ক্লাবে গিয়েও অভ্যাসটা ধরে রাখার ইচ্ছা আছে তাঁদের। বাটলার, ভিনস আর স্টোকস এবারই প্রথম এলেন বাংলাদেশে। তাঁদের গলফের অন্ধিসন্ধি যে কলিংউডই জানাচ্ছেন, এই নিয়ে কোনো সন্দেহই নেই! ফতুল্লায় প্রস্তুতি ম্যাচে দলকে জেতানো অধিনায়ক জস বাটলার খুশি গলফ কোর্স দেখেও, ‘কোর্সটা খুবই চমৎকার আর ক্যাডিরাও খুব আন্তরিক। ’ নিজেদের মধ্যে মজা করতেই কাল খেলেছেন তাঁরা, তাই কে জিতেছে আর কে হেরেছে সেটা জানাতে চাইলেন না। তবে জানিয়েছেন এখানে খেলে দারুণ মজা পেয়েছেন তাঁরা। মজা যে পেয়েছেন সেটা অবশ্য বোঝা গেছে ক্যাডিদের দেওয়া টিপসের পরিমাণ দেখেই!


মন্তব্য