kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


ক্রিকেটে আড়াল হবে নিরাপত্তা ইস্যু

৩ অক্টোবর, ২০১৬ ০০:০০



ক্রিকেটে আড়াল হবে নিরাপত্তা ইস্যু

ক্রীড়া প্রতিবেদক : শুরুর পর সংবাদ সম্মেলনের বেশ কয়েক মিনিট পেরিয়ে গেছে ততক্ষণে। এর মধ্যেই কেউ একজন জস বাটলারকে নিয়ে ক্রিকেটে ঢুকতে চাইলেন, ‘এবার তাহলে আমরা ক্রিকেটে আসি।

সেই ক্রিকেটে ঢোকা। এর আগ পর্যন্ত নিরাপত্তাব্যবস্থা নিয়ে ইংল্যান্ড দলের প্রতিক্রিয়াতেই ঘুরপাক খাচ্ছিল প্রশ্নোত্তর পর্ব। এই সফরে ওয়ানডের অধিনায়ক বাটলারও যেন ক্রিকেট নিয়ে আলোচনায় ঢুকতে মরিয়া ছিলেন। তাই এ ইংলিশকে বলতে শোনা গেল, ‘ভারতীয় উপমহাদেশ সফরের সময় নিরাপত্তা সব সময়ই প্রাধান্য পেয়ে থাকে। এখানে সব সময় আমাদের দেখাশোনাও ভালোভাবেই করা হয়। অবশ্যই এখানে ব্যাপক নিরাপত্তাব্যবস্থা এবং এই সফর সম্ভব করার ক্ষেত্রে সেটি অবিচ্ছেদ্য অংশও। আজই অনুশীলনে নেমে পড়ছি আমরা। সেই সঙ্গে শুরু হয়ে যাচ্ছে আমাদের ক্রিকেট নিয়ে ভাবনাও। এর পরই এসব পেছনে চলে যাবে। ’

 

সামনে চলে আসবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ৭ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া সেই সিরিজ প্রতিদ্বন্দ্বিতামূলক হবে বলেও মনে করেন বাটলার। সেই সিরিজের জন্য প্রস্তুত হওয়ার প্রথম অনুশীলনে ইংলিশরা কাল ‘হোম অব ক্রিকেট’ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এলো ঢাকায় আসারও দুই দিন পর। বাটলারদের বহনকারী বাসের সামনে পেছনে যথারীতি পুলিশ ও র্যাবের প্রহরা। এতে নতুনত্বের কিছু নেই, সব দলের জন্যই এমন নিরাপত্তা থাকে। তবে ইংলিশদের জন্য ‘বিশেষ ব্যবস্থা’ বলতে সফরকারীদের অনুশীলনের দিনেও নিরাপত্তার নিশ্চয়তা দিতে স্টেডিয়ামের মূল ফটকের সামনে যান চলাচল বন্ধ করে দেয়া হয়। আরেকটি নতুনত্ব আছে। ঢাকায় একই হোটেলে অবস্থান করা বেশ কয়েকজন ব্রিটিশ সাংবাদিক ছিলেন ক্রিকেটারদের বহনকারী কনভয়েরই একটি মাইক্রোবাসে।


মন্তব্য