kalerkantho


হকি ফেডারেশনের তথ্যবিভ্রাট!

৩০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



ক্রীড়া প্রতিবেদক : সবাইকে বিভ্রান্তির মধ্যে ফেলে দিয়েছে বাংলাদেশ হকি ফেডারেশন। ২০০১ সালে বাংলাদেশের পারফরম্যান্স নিয়ে রীতিমতো দ্বন্দ্বে পড়ে গেছেন সবাই।

মালয়েশিয়ায় অনুষ্ঠিত প্রথম অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপ হকিতে বাংলাদেশের রেজাল্ট নিয়ে বিভ্রান্তি সৃষ্টি করেছে ফেডারেশন। এবার ঢাকায় চলমান চতুর্থ আসর শুরুর আগে সংবাদ সম্মেলনে ফেডারেশনের সহসভাপতি খাজা রহমতউল্লাহ আনুষ্ঠানিকভাবে জানিয়েছিলেন, ‘মালয়েশিয়ায় বাংলাদেশ তৃতীয় হয়েছিল এবং পরের দুটি আসরে অংশ নেয়নি। ’ কিন্তু হকি ফেডারেশনের ওয়েবসাইটে আছে বাংলাদেশের রানার্স-আপ হওয়ার কথা। এ নিয়ে যখন বিতর্ক তখন এশিয়ান হকি ফেডারেশনের ওয়েবসাইট দিচ্ছে আরো মজার তথ্য। ওই টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলের তালিকায় বাংলাদেশের নামই নেই!

২০০১ সালে সেই দলের খেলোয়াড় হেদায়েতুল ইসলাম রাজীব দাবি করেছেন, ‘আমরা সেবার পঞ্চম হয়েছিলাম। মাত্র ১ পয়েন্টের জন্য সেমিতে উঠতে পারিনি। পুরো টুর্নামেন্টে তিনটি জয় ও তিনটি ম্যাচ ড্র করেছিলাম আমরা। ’ সুতরাং এ টুর্নামেন্টে বাংলাদেশ খেলেছে, এ নিয়ে আর সংশয় নেই। সেখানে বাংলাদেশের পঞ্চম হওয়ার কথা জানিয়েছেন টুর্নামেন্টে আম্পায়ারিং করা বাংলাদেশি আব্দুর রশিদ সোলায়মানও।

তখনকার সাধারণ সম্পাদক শামসুর রহমানও করেছেন একই দাবি।


মন্তব্য