kalerkantho


বৃষ্টিতে ড্র সব ম্যাচই

২৯ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



বৃষ্টিতে ড্র সব ম্যাচই

ক্রীড়া প্রতিবেদক : সেই প্রথম দিন খেলা হয় ১৫ ওভার। এর পর থেকেই বগুড়ায় বৃষ্টির রাজত্ব।

মাঝেমধ্যে তা বিরতি দিলেও মাঠ শুকানোর মতো যথেষ্ট না। জাতীয় লিগে ঢাকা মেট্রো-ঢাকার খেলা তাই পরের তিন দিনে আর একটি বলও হয়নি। বিপিএলে ম্যাচ পাতানোর দায়ে নিষেধাজ্ঞার মেয়াদ পুরো করা মোহাম্মদ আশরাফুলকে তাই ক্রিজে নামার জন্য অপেক্ষা করতে হচ্ছে পরের রাউন্ড পর্যন্ত।

 

বগুড়ার মতো নয়, কিন্তু অন্য তিন ভেন্যুতেও বৃষ্টির বাধা ছিল কমবেশি। প্রত্যাশিতভাবেই জাতীয় লিগের ম্যাচগুলো হয়েছে ড্র। তবে এই ঘরোয়া প্রতিযোগিতায় প্রতিবার যেমন মুড়ি-মুড়কির মতো সেঞ্চুরি হয়, এবারের প্রথম রাউন্ডে তা দেখা যায়নি। সেঞ্চুরি ছাড়াই শেষ হয়েছে এই রাউন্ডের খেলা।

জাতীয় লিগের প্রথম স্তরে ঢাকা মেট্রো-ঢাকার বাইরে অন্য ম্যাচটি বরিশাল-খুলনার। বরিশালের ২৬১ রানের জবাবে ৪২৪ করে খুলনা। কাল শেষ দিনের খেলা শুরু হয় দুপুর দেড়টায়। তাতে ৩ উইকেটে ১২২ রানে থাকা বরিশাল দ্বিতীয় ইনিংসে যেতে পারে ৮ উইকেটে ২৪৮ পর্যন্ত।

দ্বিতীয় স্তরের ম্যাচে রাজশাহীর ১৯৯ রানের পর সিলেট অলআউট হয় ১৭৫ রানে। ৫ উইকেটে ৫৭ রান দিয়ে শেষ দিনের খেলা শুরু করে তারা। কিন্তু রাজশাহীর প্রথম ইনিংসের রান টপকে যেতে পারেনি। দ্বিতীয় ইনিংসে স্বাগতিকরা ৪ উইকেটে ১২০ রান করার পর দুই অধিনায়ক মেনে নেন ড্র।

আরেক ম্যাচে প্রথম ইনিংসে রংপুরের বিপক্ষে ১৩ রানের লিড পায় চট্টগ্রাম। এরপর দ্বিতীয় ইনিংসে তারা অলআউট ২৫১ রানে। বাঁহাতি স্পিনার সোহরাওয়ার্দি শুভ নেন ৫ উইকেট। এরপর রংপুর দ্বিতীয় ইনিংসে করে ৫ উইকেটে ২২৪ রান। মাহমুদুল হাসান অপরাজিত থাকেন ৮৫ রানে। ততক্ষণে ম্যাচের সময় শেষ হয়ে যাওয়ার সেঞ্চুরি করা হয়নি।

 


মন্তব্য