kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


তবু এগিয়ে ভারত

২৫ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



তবু এগিয়ে ভারত

টম ল্যাথাম আর কেন উইলিয়ামসন যেভাবে ব্যাট করছিলেন, তাতে মনে হচ্ছিল প্রথম ইনিংসে বোধহয় লিড নিয়ে নেবে নিউজিল্যান্ডই। তবে তৃতীয় দিনে জ্বলে উঠলেন ভারতের স্পিনাররা।

পরের কাজটা ব্যাটসম্যানরা করে দেওয়াতে কানপুর টেস্টে বড় সংগ্রহের দিকেই এগিয়ে যাচ্ছে স্বাগতিক ভারত। তৃতীয় দিনের খেলা শেষে দ্বিতীয় ইনিংসে ভারতের সংগ্রহ ১ উইকেটে ১৫৯ রান। তার আগে নিউজিল্যান্ড ২৬২ রানে অলআউট হওয়ায় ভারতের লিড এখন ২১৫ রানের।

দ্বিতীয় দিনের খেলা শেষে নিউজিল্যান্ডের স্কোর ছিল ১ উইকেটে ১৫২ রান, সেখান থেকে ২৬২ রানে গুটিয়ে যাওয়ার পেছনে আসলে রবীন্দ্র জাদেজার বাঁ হাত! সঙ্গে রবিচন্দ্রন অশ্বিনের ভূমিকাও কম নয়। এই দুই ‘রবি’র তেজেই বেপথু নিউজিল্যান্ড। ঘূর্ণিবল খেলতে এতটাই খাবি খেয়েছে তারা যে শেষ ৫ উইকেট পড়েছে মাত্র ৭ রানের ব্যবধানে। জাদেজার ৫ উইকেটের সঙ্গে অশ্বিনের ৪ উইকেট মধ্যাহ্ন বিরতির আধঘণ্টা পরই অলআউট করে দেয় নিউজিল্যান্ডকে। দিনের বাকি সময়ে ৪৭ ওভার খেলে ভারতের সংগ্রহ দ্বিতীয় ইনিংসে ১ উইকেটে ১৫৯ রান। আউট হয়েছেন লোকেশ রাহুল, ৩৮ রানে। মুরালি বিজয় ৬৪ ও চেতেশ্বর পূজারা ৫০ রানে অপরাজিত। ক্রিকইনফো

সংক্ষিপ্ত স্কোর

ভারত : ৩১৮ এবং ৪৭ ওভারে ১৫৯/১ ( বিজয় ৬৪*, পুজারা ৫০*, লোকেশ ৩৮ ; সোধি ১/২৯)। নিউজিল্যান্ড : ২৬২ (উইলিয়ামসন ৭৫, লাথাম ৫৮; জাদেজা ৫/৭৩, অশ্বিন ৪/৯৩)।


মন্তব্য