kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


ঘুরে দাঁড়ানোর প্রত্যয় শেখ রাসেলের

ইয়াহইয়া ফজল, সিলেট   

২৫ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



ঘুরে দাঁড়ানোর প্রত্যয় শেখ রাসেলের

সাত ম্যাচের ছয়টিতে হেরে পয়েন্ট টেবিলের তলানিতে তাঁর দল। তবু ‘ভাগ্য সহায়’ হলে দল ঘুরে দাঁড়াবে।

সিলেটের ‘পবিত্র মাটি’ থেকেই হয়তো আজ সেই ঘুরে দাঁড়ানোর গল্প শুরু হবে বলে মনে করেন শেখ রাসেল ক্রীড়াচক্রের নতুন কোচ শফিকুল হক মানিক।

গতকাল অনুশীলন শেষে দলটির কোচ জানিয়েছেন, ‘শেখ রাসেল বড় দল, কিন্তু এখন এমন একটা জায়গায় এসে দাঁড়িয়েছে যে ব্যর্থতার চক্র থেকে বের করতে ভাগ্যের সহায়তা লাগবে। ’ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সিলেট অংশের খেলা মাঠে গড়াচ্ছে আজ। স্থানীয় আয়োজকরা ব্যানার, ফেস্টুন, তোরণে যতটা সম্ভব জাঁকজমকপূর্ণ করে তোলার চেষ্টা করেছেন ভেন্যুর আশপাশ।

প্রথম দিনে আজ শেখ জামাল ধানমণ্ডি ক্লাব খেলবে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে। অপর ম্যাচে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ঢাকা আবাহনী ক্রীড়াচক্রের মুখোমুখি হবে শেখ রাসেল ক্রীড়া চক্র। মারুফুল হকের বিদায়ের পর শেখ রাসেলের কোচের দায়িত্বে নিয়েছেন মানিক। কিন্তু ব্রাদার্সের কাছে ৩-১ গোলের হার দিয়ে শুরু হয়েছে নতুন কোচের যাত্রা। দ্বিতীয় ম্যাচেই মুখোমুখি হতে হচ্ছে দুর্দান্ত ফর্মে থাকা আবাহনীর। বিষয়টিকে আলাদাভাবে দেখতে চাচ্ছেন না কোচ মানিক, ‘অবশ্যই টেকনিক্যাল ম্যাচ হবে। তবে বড় দলের সঙ্গে খেলছি, এমন মনোভাব নিয়ে আমরা নামছি না। চেষ্টা থাকবে ভালো খেলার। সবাই মিলে দল হিসেবে খেলতে পারলে ভালো ফল করা যাবে। ’ তবে স্থানীয় ব্যবস্থাপনা নিয়ে কিছুটা অসন্তুষ্ট এই কোচ, ‘স্থানীয় আয়োজকদের কাছ থেকে যতটুকু সহায়তা পাওয়ার কথা ততটুকু পাইনি। এক দিন আগে এলেও অনুশীলনের জন্য মাঠ পাইনি। সকালে অনুশীলনের কথা থাকলেও নির্ধারিত মাঠ প্রস্তুত ছিল না। ’


মন্তব্য