kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


পাঁচ ম্যাচ মাঠের বাইরে মেসি

২৩ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



কুঁচকির ইনজুরির কারণে ভেনিজুয়েলার বিপক্ষে আর্জেন্টিনার সর্বশেষ বিশ্বকাপ বাছাই ম্যাচ খেলতে পারেননি তিনি। বার্সেলোনায় ফিরে দেপোর্তিভো আলাভেসের বিপক্ষে ছিলেন সাইড বেঞ্চে।

এরপর কেবল দুটি ম্যাচ খেলতে পেরেছেন লিওনেল মেসি। পরশু অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে আবারও সেই কুঁচকির ব্যথায় মাঠ ছেড়েছেন তিনি। আগামী তিন সপ্তাহ অন্তত তাঁর ফেরা হচ্ছে না। এর মধ্যে লা লিগার ও আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ বাছাই পর্বের দুটি করে ম্যাচ এবং মাঝখানে বরুশিয়া মুনশেনগ্লাডবাখের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে খেলা হচ্ছে না তাঁর। ১৯ অক্টোবর পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটির বিপক্ষে মাঠে থাকতেও হয়তো জোর লড়াই করতে হবে আর্জেন্টাইন তারকাকে।

গত মৌসুমেও প্রায় দুই মাস মাঠের বাইরে ছিলেন মেসি। ওই সময়ে বার্সা অবশ্য নিজেদের ভালোভাবেই মানিয়ে নিয়েছিল, ১০ ম্যাচের ৮টি-ই তারা জেতে। তাই মেসির না থাকা ক্ষতি স্বীকার করেই কোচ লুই এনরিকের আশা, ‘মেসিকে হারানো মানেই ফুটবলের ক্ষতি, আমাদের ক্ষতি। তবে তাঁকে নিয়ে আমরা যতটা শক্তিশালী তাঁকে ছাড়া ততটা না হলেও আমরা যথেষ্টই শক্তিশালী। গত বছরও এমন পরিস্থিতিতে আমরা ভালো খেলেছি। ’ সতীর্থ লুই সুয়ারেস মনে করেন, ‘মেসি না থাকায় আমাদের দায়িত্ব এখন আরো বেড়ে গেল। ’ মেসিকে ছাড়া বার্সার প্রথম ম্যাচ এই শনিবারেই স্পোর্তিং গিজনের বিপক্ষে, পরের ম্যাচ গ্লাডবাখের মাঠে, অক্টোবরের পেরু ও প্যারাগুয়ের বিপক্ষে খেলা হচ্ছে না তাঁর আর্জেন্টিনার জার্সি গায়ে। তার আগের সপ্তাহে লিগে মিস করবেন সেল্তা ভিগোর ম্যাচ। এএফপি


মন্তব্য