kalerkantho

শুক্রবার । ২ ডিসেম্বর ২০১৬। ১৮ অগ্রহায়ণ ১৪২৩। ১ রবিউল আউয়াল ১৪৩৮।


টিকিট বিক্রি অনলাইনে

২৩ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



ক্রীড়া প্রতিবেদক : ক্রিকেট ম্যাচের টিকিট কেনার জন্য ব্যাংকের সামনে টিকিটপ্রত্যাশীদের দীর্ঘ লাইন, পুলিশের লাঠিপেটা কিংবা খেলা দেখতে আগ্রহীদের রাতভর দাঁড়িয়ে থাকা—এসবই ছিল নিয়মিত দৃশ্য। সেটা বদলাতেই অনলাইনে টিকিট বিক্রি চালু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সহজ ডটকম   (www.shohoz.com) থেকে সহজেই টিকিট কিনতে পারবেন ক্রিকেটপ্রেমীরা।

বাস, লঞ্চের টিকিট অনলাইনে বিক্রি করে আসছে সহজ ডটকম। ঈদের সময় ঘরমুখো যাত্রীদের টিকিটের প্রবল চাহিদা সামাল দেওয়ার অভিজ্ঞতা তাদের আছে বলেই সহজ ডটকমকে এই দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিসিবির মার্কেটিং ও কমার্শিয়াল কমিটির চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ। তবে সহজ ডটকম এ দায়িত্ব পাচ্ছে শুধুই আফগানিস্তানের বিপক্ষে তিন ওয়ানডের সিরিজের জন্য।

গতকাল বিসিবির সম্মেলনকক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সহজ ডটকমের প্রধান নির্বাহী মালিহা কাদের জানিয়েছেন টিকিট কেনার পদ্ধতি, ‘সহজ ডটকম থেকে টিকিট কিনতে হলে ওয়েবসাইটে গিয়ে নিবন্ধন করতে হবে। এরপর নিয়ম অনুসরণ করে অনলাইনে পুরো টাকাটা পরিশোধ করে টিকিট কিনতে হবে। পরিশোধের পর ক্রেতার মোবাইলে মেসেজ যাবে বা রসিদ প্রিন্ট করে নেওয়ার সুযোগ থাকবে। টিকিট কেনার সময় মোবাইল নম্বর ও জাতীয় পরিচয়পত্র বা পাসপোর্ট নম্বর উল্লেখ করতে হবে। অনলাইনে টিকিট কেনার পর সেই রসিদ দেখিয়ে এবং টিকিট ক্রয়ে ব্যবহূত মোবাইলটি ও জাতীয় পরিচয়পত্র কিংবা পাসপোর্ট দেখিয়ে নির্ধারিত ‘লোট্টো’র শোরুম থেকে সংগ্রহ করতে হবে। এ ক্ষেত্রে ক্রেতা ঢাকার নির্ধারিত সাতটি ‘লোট্টো’র শোরুম থেকে নিকটস্থ বা ক্রেতার সুবিধামতো বেছে নেওয়া শোরুম থেকে টিকিট সংগ্রহ করবেন। একটি মোবাইল নাম্বার ও জাতীয় পরিচয়পত্রে এক ম্যাচের তিনটির বেশি টিকিট কেনা  যাবে না। ” এছাড়াও ম্যাচের দিন সকাল ৯টা থেকে  মিরপুর ইনডোর স্টেডিয়ামে টিকিট পাওয়া যাবে।

টিকিটের মূল্য : গ্র্যান্ডস্ট্যান্ড উত্তর/দক্ষিণ-১০০০ টাকা। ভিআইপি স্ট্যান্ড-৫০০ টাকা। শহীদ মুশতাক/জুয়েল স্ট্যান্ড-৩০০ টাকা। উত্তর/দক্ষিণ গ্যালারি ১৫০ টাকা। পূর্ব গ্যালারি ১০০ টাকা।


মন্তব্য