kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


চেলসির জয়ে লিস্টারের বিদায়

২২ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



চেলসির জয়ে লিস্টারের বিদায়

দুই গোলে এগিয়ে থেকেও লিগ কাপের ম্যাচে চেলসির বিপক্ষে জিততে পারল না লিস্টার সিটি। কিং পাওয়ার স্টেডিয়ামে বর্তমান দল ‘দ্য ফক্স’কে নিয়ে সাবেক ক্লাব চেলসির মুখোমুখি হয়েছিলেন ক্লাউদিও রানিয়েরি।

ছকে রাখা কৌশলটা কাজেও লেগে গিয়েছিল, শুরুতেই দুটি গোল পেয়ে গিয়েছিলেন শিনজি ওকাজাকি। কিন্তু শেষ পর্যন্ত ধরে রাখা গেল না আক্রমণের ধারটা। নির্ধারিত সময়ে ২-২ গোলের সমতা শেষে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে, সেখানে সেস্ক ফ্যাব্রেগাসের জোড়া গোল জিতিয়ে দেয় চেলসিকে। ওদিকে নরউইচের কাছে ২-০ গোলে হেরে বিদায় নিয়েছে এভারটন, ডার্বি কাউন্টির বিপক্ষে ৩-০ গোলে জিতে পরের রাউন্ডে উঠেছে লিভারপুল আর নটিংহ্যাম ফরেস্টকে ৪-০ গোলে হারিয়েছে আর্সেনাল।

নিজেদের মাঠে ম্যাচের মাত্র ১৭ মিনিটেই গোল করে চেলসির বিপক্ষে লিস্টারকে এগিয়ে দেন ওকাজাকি। এর ঠিক ১৭ মিনিট পর দ্বিতীয় গোলের দেখা পেয়ে যান এই জাপানি ফরোয়ার্ড। প্রথমার্ধের অন্তিম সময়ে টিম কাহিলের গোলে ব্যবধান খানিকটা কমিয়ে বিরতিতে যায় চেলসি। দ্বিতীয়ার্ধের খেলা মাঠে গড়ানোর মিনিট চারেকেই চেজারে অ্যাসপিলিকুয়েতার পা থেকে চেলসি পেয়ে যায় দ্বিতীয় গোলও। চেলসি দ্রুতই সমতা ফেরানোয় জমে ওঠে খেলা, দুই দলই চালিয়েছে আক্রমণ-প্রতিআক্রমণ কিন্তু পায়নি গোলের দেখা। নির্ধারিত সময়ের শেষ দিকে ডিয়েগো কোস্তার গায়ে কনুই চালিয়ে মারসিন ওয়াসলিয়েস্কি লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় লিস্টার। তাতেই যেন ভেস্তে যায় রানিয়েরির কৌশল, আর অতিরিক্ত সময়ের খেলা শুরু হতেই দুটি গোল করে বসেন সেস্ক ফ্যাব্রেগাস। ৯২ ও ৯৪ মিনিটে এই স্প্যানিয়ার্ডের জোড়া গোলই পিছিয়ে থাকা ম্যাচ জিতিয়ে দেয় চেলসিকে।

স্প্যানিশ লা লিগায় মালাগা ২-১ গোলে হারিয়েছে এইবারকে আর সেভিয়া ১-০  গোলে জিতেছে রিয়াল বেতিসের সঙ্গে। বুন্দেসলিগায় ডর্টমুন্ড ৫-১ গোলে হারিয়েছে উলফসবুর্গকে, জোড়া গোল পিয়েরে-এমেরিক অবেমিয়াংয়ের। সিরি ‘এ’তে এসি মিলান ২-০ গোলে হারিয়েছে লািসওকে আর ফ্রেঞ্চ লিগে পিএসজি ৩-০ গোলে হারিয়েছে দিজোঁকে। বিবিসি


মন্তব্য