kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


এবারও ফাইনালের লক্ষ্য জুনিয়র হকি দলের

২১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



এবারও ফাইনালের লক্ষ্য জুনিয়র হকি দলের

ক্রীড়া প্রতিবেদক : বছর দুয়েক আগে অনূর্ধ্ব-১৬ এশিয়া কাপে ভারতকে হারিয়ে ফাইনালে খেলেছিল বাংলাদেশ। এবার দেশের মাটিতে অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপ।

বাংলাদেশ সেই ফাইনালের লক্ষ্য নিয়েই টুর্নামেন্টে নামছে। আগামী শনিবার থেকেই মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে শুরু হচ্ছে সাত দেশের এই আসর, যেখানে বাংলাদেশের গ্রুপে ভারত ও ওমান।

একটি জয়েই সেমিফাইনালের টিকিট পেতে পারে স্বাগতিকরা। তবে সে ক্ষেত্রে ফাইনালে ওঠার লড়াইয়ে অন্য গ্রুপের চ্যাম্পিয়ন দলের বিপক্ষে খেলতে হবে। চীন, চাইনিজ তাইপে ও হংকংয়ের সেই গ্রুপে পাকিস্তান ফেভারিট। অর্থাৎ শিরোপা লড়াইয়ে থাকতে হলে বড় দলের একটিকে হারাতেই হবে বাংলাদেশ জুনিয়র দলের।

প্রস্তুতি ও রেকর্ড বিবেচনায় তা অসম্ভব নয় বলেই মনে করেন ফেডারেশন সহসভাপতি খাজা রহমতউল্লাহ, ‘প্রায় দুই মাস ধরে ওরা প্রস্তুতির মধ্যে আছে। এর মধ্যে বেশ কিছু অনুশীলন ম্যাচও খেলেছে তারা। আর জুনিয়র পর্যায়ে আমাদের রেকর্ড ভালো। সেই হিসাবে বলছি এ আসরে আমাদের ফাইনালে খেলা সম্ভব। ’ তবে কোচ কাওসার আলীর মতে অনূর্ধ্ব-১৬ পর্যায়ের তুলনায় অনূর্ধ্ব-১৮ পর্যায়ে ভারত, পাকিস্তানের সঙ্গে অন্য দলগুলোর ব্যবধান বেশি। বাংলাদেশের এই আসরে ফাইনালে খেলতে হলে তাই ভাগ্যের সহায়তাও লাগবে। তা ছাড়া গ্রুপ পর্বও সহজ নয় রোমান সরকারদের জন্য। সিনিয়র পর্যায়ে ওমান বেশ কয়েকবারই বাংলাদেশকে হারিয়েছে। উদ্বোধনী দিনে ভারতের মুখোমুখি হওয়ার পরও ওমান ম্যাচের চ্যালেঞ্জটা তাই থাকছে।

টুর্নামেন্টে অংশ নিতে কাল রাতেই ভারত ও চাইনিজ তাইপে ঢাকায় পৌঁছাবে। অন্যরা পৌঁছাবে আগামীকাল।


মন্তব্য