kalerkantho


বিদায়ী ম্যাচ পাচ্ছেন আফ্রিদি

১৯ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



‘ক্রিকেটারদের মাঠে থেকে সম্মান নিয়ে বিদায়ের ঐতিহ্য নেই পাকিস্তানে। এটুকু সম্মান পাওয়া উচিত সবার’—আক্ষেপ নিয়েই বলেছিলেন শহীদ আফ্রিদি। এরপর গুজব ছড়ায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের কোনো একটা ম্যাচ খেলবেন পাকিস্তানের এই সাবেক অধিনায়ক। আর বিদায় নেবেন মাঠে থেকে। সেটা হয়নি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৫ সদস্যের দলে নেই আফ্রিদির নাম।

খেলোয়াড়দের যে মাঠে থেকে বিদায় নেওয়া উচিত, এটা অবশ্য মানছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আফ্রিদির তাই ভেঙে পড়ার কিছু নেই। মাঠ থেকে ক্রিকেটকে বিদায় বলার বিশেষ সম্মাননা পেতে যাচ্ছেন তিনি। তাঁর সঙ্গে একই সুযোগ দেওয়া হবে সাঈদ আজমলকেও। পিসিবির নির্বাহী কমিটির প্রধান নাজাম শেঠি দিলেন সেই নিশ্চয়তা, ‘আফ্রিদি আর আজমলের সঙ্গে আগামী সপ্তাহে আলোচনা করব আমি।

নিশ্চিত করেই বলছি এই দুজন জাঁকজমক বিদায়ী অনুষ্ঠানেই অবসর নিতে পারবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে। ’

সাঈদ আজমলের সুযোগ হয়নি গত বছর বাংলাদেশের বিপক্ষে সিরিজের পর। অ্যাকশন শুধরে ফেরার পর বোলিংয়ের ধার হারানোতে জাতীয় দলে ব্রাত্য একসময় টেস্ট র্যাংকিংয়ের শীর্ষে থাকা আজমল। বিদায়ী ম্যাচ পাওয়ার ঘোষণায় খুশিই হওয়ার কথা তাঁর। কিন্তু আজমলের ইচ্ছা, ‘টি-২০ কাপে সর্বোচ্চ উইকেট, সেরা গড় আর স্ট্রাইক রেট আমার। এমন পারফরম্যান্সের পর ফিরতে চাই জাতীয় দলে। ’  পিটিআই


মন্তব্য