kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


হাঁকডাক দিচ্ছে আফগানরা

১৯ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



লম্বা সময় ওয়ানডে থেকে বাইরে থাকায় ইংল্যান্ডের মুখোমুখি হওয়ার আগে আফগানিস্তানের সঙ্গে তিন ওয়ানডের সিরিজ খেলে নিজেদের ঝালিয়ে নিতে চাইছে বাংলাদেশ দল। অন্যদিকে আফগানিস্তানও বাংলাদেশ সফরকে দেখছে নিজেদের আরো শাণিত করার মাধ্যম হিসেবে।

তাই তো আটঘাট বেঁধেই তারা আসছে বাংলাদেশ সফরে, ঢাকায় পা রাখার আগে ভারতে অনুশীলন ক্যাম্প করছে আফগানিস্তান দল। এ লক্ষ্যে তারা পৌঁছে গেছে ভারতে, গতকাল উত্তর প্রদেশ একাদশের সঙ্গে একটি ম্যাচও খেলেছেন মোহাম্মদ নবী-সামিউল্লাহ শেনওয়ারিরা।

বাংলাদেশ সফর নিয়ে আফগান ক্রিকেট দলের অধিনায়ক আসগর স্ট্যানিকজাই বেশ আশাবাদী। অতীতে বাংলাদেশে এসে এশিয়া কাপে স্বাগতিকদের হারালেও ২০১৫ বিশ্বকাপ ও ২০১৪ বিশ্ব টি-টোয়েন্টির ম্যাচে হেরেছে আফগানরা। ছবিটা পালটানোর সুর স্ট্যানিকজাইয়ের গলায়, ‘এটা সত্যি যে বাংলাদেশের সঙ্গে আগের ম্যাচগুলো হেরেছি, তবে সময় বদলেছে। আমরা আগের চেয়ে শক্তিশালী দল হয়েই বাংলাদেশে যাচ্ছি, এখন আমাদের ভালো খেলার সময়। ’ ভালো প্রস্তুতির ভরসায় সিরিজ জয়ের আশাও করছেন আফগান অধিনায়ক, ‘আমরা প্রস্তুতির জন্য যথেষ্ট সময় পেয়েছি। জয় আমাদের লক্ষ্য, আল্লাহ চাইলে আমরা আমাদের প্রথম দ্বিপক্ষীয় সিরিজটাই জিতব। ’ এসিবি


মন্তব্য