kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


বিদায়ী সিরিজ পেলেন না আফ্রিদি

১৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



তাঁর অবসর নিয়ে অনেক নাটক! কতবার অবসর নিলেন, কতবার তা ভেঙে ফিরলেন—এর হিসাব রাখাও এখন কঠিন শহীদ আফ্রিদির জন্য। এবার অবশ্য একরকম ঘোষণা দিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন।

প্রধান নির্বাচক ইনজামাম-উল হকের সঙ্গে এ নিয়ে নাকি কথাও হয়েছিল। তবে তিন ম্যাচ সিরিজের জন্য আফ্রিদির নাম তো ঘোষণা করা হয়নি। মাঠ থেকে অবসরের পরিকল্পনা আপাতত তাই বাস্তবায়িত হচ্ছে না।

তবে ইনজামাম যে আফ্রিদিকে ক্যারিবীয়দের বিপক্ষে দলে রেখে অবসর নেওয়ার অমন প্রস্তাব দেন, তা নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু তা আলোর মুখ দেখেনি। কারণ পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান হৃপিণ্ডে অস্ত্রোপচারের পর রয়েছেন ইংল্যান্ডে। বোর্ডের নির্বাহী কমিটির প্রধান নাজাম শেঠিও ছুটি কাটানোর জন্য সেখানে। এ দুজন ছাড়া ইনজামামের প্রস্তাবিত আফ্রিদির অবসর পরিকল্পনা অনুমোদন করেনি পিসিবি।

এদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য পাকিস্তানের অধিনায়ক রাখা হয়েছে আজহার আলীকেই। ইংল্যান্ডের বিপক্ষে ১-৪ ব্যবধানে সিরিজ হারের পর গুঞ্জন ওঠে তাঁর নেতৃত্ব হারানোর। কিন্তু পিসিবির গঠনতন্ত্র অনুসারে অধিনায়ক নিয়োগ কিংবা সরানোর ক্ষমতা কেবলই চেয়ারম্যানের। পিসিবি চেয়ারম্যান দেশে না থাকায় তাই এ যাত্রায় টিকে যায় আজহারের নেতৃত্ব। তাঁর জায়গায় নতুন অধিনায়ক হিসেবে বাতাসে ভাসছিল মোহাম্মদ হাফিজের নাম। কিন্তু চোটের জন্য ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজটাই খেলা হচ্ছে না হাফিজের। আজহার তাই সুযোগ পেলেন আরেকটি। তিন ম্যাচের এই সিরিজের প্রথমটি শারজায় মাঠে গড়াবে আগামী ৩০ সেপ্টেম্বর। পিটিআই


মন্তব্য