kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


রেকর্ডের দোরগোড়ায় নেই রোনালদো-বেল

১৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



রেকর্ডের দোরগোড়ায় নেই রোনালদো-বেল

রেকর্ডের দোরগোড়ায় রিয়াল মাদ্রিদ। আজ এস্পানিওলের সঙ্গে জিতলেই হবে লা লিগায় টানা ১৬ ম্যাচ জয়ের রেকর্ড।

প্রায় অর্ধশতাব্দী আগে যে রেকর্ডটা মিগুয়েল মুনোজ ১৯৬০-৬১ মৌসুমে গড়েছিলেন, ওসাসুনার বিপক্ষে জয়ে সেটা ছুঁয়েছেন জিনেদিন জিদান। তবে আজ এস্পানিওলের বিপক্ষে জিতলেই সেই রেকর্ড ছাপিয়ে যাওয়ার মুহূর্তে তিনি পাচ্ছেন না দুই সেরা খেলোয়াড়, ক্রিস্তিয়ানো রোনালদো ও গ্যারেথ বেলকে।

চোট সারিয়ে রিয়ালে ফিরে দুটি ম্যাচেই গোল করা রোনালদোকে দেখা যাবে না এস্পানিওলের বিপক্ষে ম্যাচে। কারণ হিসেবে জিদান বললেন, ‘ক্রিস্তিয়ানো আমাদের সঙ্গে যাচ্ছেই না। তার গলায় সমস্যা হয়েছে, সে খেলার জন্য তৈরি নয়। আমরা তাই রোনালদোকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাই না। ’ রিয়ালের সামনে ব্যস্ত সূচি, দুই সপ্তাহে খেলতে হবে পাঁচটি ম্যাচ। তাই রোনালদোর পাশাপাশি বেলকে নিয়েও নিরাপদ পরিকল্পনা জিদানের, ‘বুধবার সে প্রচণ্ড ব্যথা পেয়েছে। তাই কোনো ঝুঁকি নিচ্ছি না। সব খেলোয়াড়ই খেলতে চায় আর আমাদেরও সামনে অনেক ম্যাচ আছে। গ্যারেথ যদি চোটগ্রস্ত জায়গায় আবার আঘাত পায় তাহলে ১০ দিন বা তারও বেশি সময়ের জন্য মাঠের বাইরে চলে যাবে। আমি চাইব বুধবার ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচে সে যেন শতভাগ ফিট থাকে। ’ বেল না খেলায় ভাগ্য খুলে যেতে পারে হামেস রোদ্রিগেসের। মৌসুমে প্রথমবারের মতো শুরুর একাদশে সুযোগ মিলতে পারে এই কলম্বিয়ানের।

রবিবার ইতালিয়ান ডার্বিতে মুখোমুখি হবে জুভেন্টাস ও ইন্টার মিলান। সান সিরোতে স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় মুখোমুখি হবে দুই দল। সিরি ‘এ’তে তিন ম্যাচের তিনটিতেই জেতা জুভেন্টাসের সামনে সমান একটি করে হার, ড্র, জয় থেকে ৪ পয়েন্ট নিয়ে ১২ নম্বরে থাকা ইন্টার নিজের মাঠে কতটা প্রতিরোধ গড়ে তুলতে পারে সেটাই দেখার। সাবেক ইতালিয়ান ফুটবলার ও জুভেন্টাস তারকা আলেসান্দ্রো দেল পিয়েরো মনে করছেন, ‘বেশ কয়েক বছরের মধ্যে এবারের ডার্বিটাই সবচেয়ে জমজমাট হবে। ’ হাপোয়েল বিয়ারশেভার কাছে ইউরোপা লিগের ম্যাচ হেরে যাওয়াটাই বোঝাচ্ছে কোথায় নেমেছে  ইন্টারের খেলার মান। এএফপি


মন্তব্য