kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


দুই ইংরেজের সিদ্ধান্তে ওয়ালশের বিস্ময়

১৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



নানা টালবাহানার পর এউইন মরগান ও অ্যালেক্স হেলস জানিয়ে দিয়েছেন, বাংলাদেশ সফরে আসছেন না তাঁরা দুজন। ইংল্যান্ডের এই দুই ক্রিকেটারের এমন সিদ্ধান্তে হতবাক কোর্টনি ওয়ালশ।

ক্যারিবীয় এই পেস কিংবদন্তি সম্প্রতি বাংলাদেশের বোলিং কোচের দায়িত্ব নিয়েছেন, বাংলাদেশ ঘুরেও গেছেন দিন তিনেকের জন্য। খেলোয়াড়দের ঈদের ছুটি শেষে ক্যাম্প শুরু হলে ফের যোগ দেবেন দলের সঙ্গে। স্বল্প সময়ের বাংলাদেশ ভ্রমণের অভিজ্ঞতা থেকেই তিনি মনে করছেন, না এসে ভুলই করলেন দুই ইংলিশ ক্রিকেটার।

বিবিসিকে ওয়ালশ জানিয়েছেন, ‘তাদের না আসায় আমি বেশ অবাক হয়েছি, তবে নিশ্চয়ই তাদের নিজস্ব যুক্তি এর পেছনে কাজ করেছে। তবে ক্রিকেটের বেলায় আমি বলব, কোনো সফরে সবাইকে সম্পৃক্ত রাখা আর সেরাদের নিয়েই দল গঠন করা উচিত। আমি নিশ্চিত, বাংলাদেশের সমর্থকরা এমনকি কিছু ইংল্যান্ড সমর্থকও এমন সিদ্ধান্তে হতাশ হয়েছেন। ’ কেউ যেতে চাইবে, কেউ যেতে চাইবে না, এমন পরিস্থিতি দলের জন্য ভালো নয় বলেও মনে করেন ওয়ালশ, ‘একটা সফরে যাচ্ছি যেখানে কেউ কেউ যেতে চাচ্ছে না, তখন একটু হতাশাই ভর করে কারণ সবাই মিলে একসঙ্গে তো যাওয়া হচ্ছে না। ’ বাংলাদেশের নিরাপত্তাব্যবস্থাতেও সন্তোষ প্রকাশ করেছেন ওয়ালশ, ‘আমাকে নিরাপত্তার বিষয়ে বারবার আশ্বস্ত করা হয়েছে। আমি বাংলাদেশে নিরাপদ ও আত্মবিশ্বাসী অনুভব করেছি। গোটা বিশ্বে যা কিছু ঘটে যাচ্ছে, সেই পাল্লায় মাপলে নিজের সুবিধা-অসুবিধাগুলো দেখে আমি বলতে পারি, আমাকে সর্বোচ্চ নিরাপত্তাই দেওয়া হচ্ছে। আমার সেখানে কাজ করার এটাও একটা প্রধান কারণ। ’ বিবিসি


মন্তব্য