kalerkantho


মুখোমুখি প্রতিদিন

আমরা কেবল ১২ ক্লাবের চিত্র তুলে ধরেছি

লিগ কমিটির প্রেসক্রিপশনে নতুন তিন ক্লাবকে অন্তর্ভুক্ত করা হয়েছে চ্যাম্পিয়নশিপ লিগে। কিসের ভিত্তিতে এই অনুমোদন দেওয়া বা অন্যদের খারিজ করে দেওয়া হয়েছে সেসব নিয়ে বাফুফের লিগ কমিটির সদস্য জাকির হোসেন চৌধুরী কথা বলেছেন কালের কণ্ঠ স্পোর্টসের সঙ্গে

১৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



আমরা কেবল ১২ ক্লাবের চিত্র তুলে ধরেছি

কালের কণ্ঠ স্পোর্টস : চ্যাম্পিয়নশিপ লিগের সব কিছুই কি চূড়ান্ত হয়ে গেছে?

জাকির হোসেন চৌধুরী : এবার আমরা নতুন তিনটি দল নিয়েছি। আগের আছে পাঁচটি। আটটি দল নিয়ে গতকাল (আজ) সভা হয়েছে। তাদের কী অবস্থা, কোনো সমস্যা আছে কিনা জানতে চেয়েছি। দলবদল নিয়েও তাদের সঙ্গে আলোচনা হয়েছে। ঈদ সবে শেষ হয়েছে, তাই দলবদলের জন্য তারা একটু সময় চেয়েছে। এই লিগটা দ্রুত শুরু করতে চাই বলে আমরা একটা বার্তা দিয়েছি তাদেরকে।

প্রশ্ন : নতুন দল নির্বাচনের পদ্ধতিটা কী ছিল?

জাকির : ১২টি দল চ্যাম্পিয়নশিপ লিগে খেলার জন্য আবেদন করেছিল। তারা সব কাগজপত্র জমা দিয়েছিল। তারপর তাদের ক্লাব প্রতিনিধিদের সঙ্গে কথা বলে ক্লাবের পুরো একটা চিত্র তুলে ধরার চেষ্টা করেছি আমরা। সেটার ভিত্তিতে আমরা ১২ দল সম্পর্কে একটি প্রতিবেদন দাখিল করেছি বাফুফের কার্যনির্বাহী কমিটির কাছে। নির্বাহী কমিটি চট্টগ্রাম মোহামেডান, সাইফ স্পোর্টিং ক্লাব ও কারওয়ানবাজার স্পোর্টিং ক্লাবকে চ্যাম্পিয়নশিপ লিগের জন্য মনোনীত করেছে।

প্রশ্ন : যতটুকু জানি, চট্টগ্রাম মোহামেডানের কোনো প্রতিনিধি সাক্ষাৎকার দিতে আসেনি, তার পরও তাদের অনুমোদন দেওয়া হয়েছে। অথচ পাইওনিয়ার লিগে তৃতীয় হওয়া বসুন্ধরা কিংস নামে একটি দল সব শর্ত পূরণ করেও অনুমোদন পায়নি।

জাকির : মোহামেডানের প্রতিনিধি আসেননি এটা ভুল। তাদের একজনের সঙ্গে লিগ কমিটির প্রধানের কথা হয়েছে। বসুন্ধরা কিংসের ব্যাপারে আমি কিছু বলতে পারব না। লিগ কমিটি শুধু আবেদন করা ১২ ক্লাবের খেলার মাঠ ও অর্থ-সংগতির চিত্রটা তুলে ধরেছে কার্যনির্বাহী কমিটির কাছে। চূড়ান্ত অনুমোদন দিয়েছে বাফুফে। তবে গত সভায় বাফুফে সভাপতি আরো দুটি দল নেওয়া হতে পারে বলে মন্তব্য করেছিলেন।

প্রশ্ন : চ্যাম্পিয়নশিপ লিগ কবে নাগাদ শুরু হবে?

জাকির : আমরা চাই এই লিগটা তাড়াতাড়ি শুরু করে ডিসেম্বরের মধ্যে শেষ করে দিতে। প্রিমিয়ার লিগের পাশাপাশি এই লিগ চালাতে চাই।

প্রশ্ন : প্রিমিয়ার লিগের এটা নবম আসর চলছে। এখনো পর্যন্ত লিগের কোনো নির্দিষ্ট সময় ঠিক করতে পারেনি লিগ কমিটি। এবার শুরু হয়েছে প্রচণ্ড গরমের মধ্যে।

জাকির : এটা ঠিক, এবার প্রচণ্ড গরম ও বর্ষার মধ্যেই খেলতে হচ্ছে। শীতকালটা মাথায় রেখে মৌসুম ঠিক করতে হবে। অন্যান্য দেশের মতো লিগ প্রতি বছর একটা নির্দিষ্ট সময়ে শুরু করা যায় কি না, সেটাও আলাপ করব সভায়। ফুটবলের এই অবস্থায় প্রিমিয়ারের প্রত্যেকটি দলে দুজন করে নতুন ফুটবলার রেজিস্ট্রেশন এবং একজনকে খেলানো বাধ্যতামূলক করা যায় কি না, সে নিয়ে আলোচনা হবে।


মন্তব্য