kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


মুখোমুখি প্রতিদিন

আশা করি নতুনভাবে শুরু করতে পারব

১১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



আশা করি নতুনভাবে শুরু করতে পারব

নতুন কোচ শফিকুল ইসলাম মানিকের অধীনে লিগে নতুন শুরুর আশায় শেখ রাসেল। এরই মধ্যে অনুশীলন ম্যাচে মুক্তিযোদ্ধাকে হারিয়েছে তাঁর দল।

দলের বর্তমান অবস্থা নিয়ে কালের কণ্ঠ স্পোর্টসের মুখোমুখি হয়ে কথা বলেছেন সিনিয়র খেলোয়াড় আতিকুর রহমান।

 

প্রশ্ন : নতুন কোচের অধীনে প্রস্তুতি কেমন চলছে?

আতিকুর রহমান : এখন পর্যন্ত ভালো। কোনো কিছু যখন ঠিকমতো হয় না তখনই পরিবর্তনটা আসে। আর মানিক ভাই তো পরীক্ষিত কোচ। তাঁর ক্যারিয়ারে অনেক শিরোপা মোহামেডান, মুক্তিযোদ্ধার হয়ে। চট্টগ্রাম আবাহনীর হয়ে তো আন্তর্জাতিক টুর্নামেন্টও জিতলেন। তাঁর মান নিয়ে তাই প্রশ্ন নেই। দলে শৃঙ্খলার ব্যাপারে সবচেয়ে বেশি গুরুত্ব দেন। এই মুহূর্তে আমাদের দলটির যে অবস্থা, তাতে শৃঙ্খলা ও একতা ধরে রাখাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। তিনি সেভাবেই কাজ করছেন। আর সঙ্গে অনুশীন তো হচ্ছেই ভালোভাবে।

প্রশ্ন : অনুশীলন ম্যাচে মুক্তিযোদ্ধাকে হারালেন। ওদের সঙ্গেই তো লিগের শেষ ম্যাচে হারতে হয়েছিল...

আতিক : লিগ এবং অনুশীলন ম্যাচ এক নয়। এর পরও আমরা অনেক দিন পর একটা ম্যাচ জিতেছি, সব মিলিয়ে বোধ হয় ৯ ম্যাচ পর। এটা অন্তত আমাদের আত্মবিশ্বাসটা বাড়িয়েছে। এই ম্যাচে আমরা নতুন ফরম্যাশনেও খেলেছি, ৩-৫-২। পাঁচ-ছয় মাস একভাবে খেলেছি, এখন এই নতুন ধরনে মানিয়ে নিতে হচ্ছে। এর পরও প্রথম ম্যাচ হিসেবে দল বেশ ভালো খেলেছে। জয় মানে তো আত্মবিশ্বাস বাড়া, প্রস্তুতি ম্যাচ হলেই কী। আশা করি এটা আমাদের জন্য নতুন শুরু হবে। ঈদের পর ব্রাদার্সের বিপক্ষে প্রথম ম্যাচ, আশা করি আমরা জয়ে ফিরব। আসলে ফিরতে আমাদের হবেই। এত বড় বাজেটের দল, ক্লাবকেও তো কিছু ফিরিয়ে দেওয়ার আছে।

প্রশ্ন : পয়েন্ট টেবিলের তলানিতে এখন আপনারা। ঠিক কী লক্ষ্য নিয়ে শুরু করবেন?

আতিক : আমরা একটা একটা করে ম্যাচ ধরে এগোতে চাই। প্রথম ম্যাচ ব্রাদার্সের বিপক্ষে আশা করি জিতব। এরপর পরের ম্যাচ নিয়ে চিন্তা। ছোট দলগুলোর সঙ্গে এরই মধ্যে খেলা হয়ে গেছে আমাদের। সামনে সবগুলোই বড় ম্যাচ।

প্রশ্ন : ফিকরু তেফেরা দেশে ফিরে গেছেন। তিনি তো আর খেলছেন না...

আতিক : হ্যাঁ, ফিকরু দেশে ফিরে গেছে। এ ব্যাপারে অবশ্য টিম ম্যানেজমেন্ট ভালো বলতে পারবে। তবে আমার মনে হয় না সে আর ফিরবে।

প্রশ্ন : শেষ ম্যাচে ইকাঙ্গা খেলেননি, জামাল ভূইয়াও অসুস্থ। ইনজুরির সমস্যা কি এখনো আছে?

আতিক : ইকাঙ্গা একটু অসুস্থ, সে জন্য ও খেলেনি। জামাল ভূইয়া পেটের পীড়ায় ভুগছে, ওকে হাসপাতালেও যেতে হয়েছে। তবে এখন কিছুটা সুস্থ। লিগে আশা করি আমরা পূর্ণ শক্তি নিয়েই নামতে পারব। আগের ইনজুরিগুলো আর নেই। এমিলিও দলের সঙ্গে অনুশীলন করছে। আর রনি, মিথুন তো আগেই ফিরেছে।


মন্তব্য