kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


অপেক্ষা আর আশা

৯ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



অপেক্ষা আর আশা

‘পরীক্ষা শেষ, এবার ফলের অপেক্ষা’—সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে নিজের ছবির সঙ্গে এই কথাটি কোনো পরীক্ষার্থী লেখেননি। লিখেছেন বাংলাদেশ দলের ফাস্ট বোলার তাসকিন আহমেদ।

অবশ্য ব্রিসবেনে গতকাল তাঁর পরীক্ষাই ছিল। আর সেটি আন্তর্জাতিক ক্রিকেটের বোলিংয়ে নিষেধাজ্ঞা মুক্তির পরীক্ষা। একই দিনে একই জায়গায় তাঁর সঙ্গে যে পরীক্ষা দিয়েছেন বাঁহাতি স্পিনার আরাফাত সানিও। গত মার্চে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় সন্দেহজনক বোলিং অ্যাকশনের জন্য অভিযুক্ত হওয়ার পর চেন্নাইতে আইসিসি অনুমোদিত পরীক্ষাগারেও তাঁরা একই সঙ্গে গিয়েছিলেন। সেই পরীক্ষার ফল নেতিবাচক হওয়ায় একসঙ্গেই নিষিদ্ধ হয়েছিলেন তাঁরা দুজন।

এবার অ্যাকশন শুধরে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার পরীক্ষা। বিসিবি সূত্রে জানা গেছে, গতকাল স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় ব্রিসবেনের আইসিসি অনুমোদিত পরীক্ষাগারে পরীক্ষা ছিল তাসকিনের। আড়াই ঘণ্টার সে পরীক্ষার পর তিনি নিজেও বেশ আত্মবিশ্বাসী বলে জানিয়েছেন। একই দিন দুপুরে পরীক্ষা ছিল আরাফাত সানিরও। দুজনের পরীক্ষার সময়ই ছিলেন বাংলাদেশ দলের হেড কোচ চন্দিকা হাতুরাসিংহে। পরীক্ষা দেওয়ার পর এখন দুজনেরই ফলের অপেক্ষা। যে ফল আগামী ২১ দিনের মধ্যেই পেয়ে যাওয়ার কথা। ইংল্যান্ড সিরিজের আগেই তাঁদের ফেরানোর ইচ্ছা বিসিবির। যদিও আফগানিস্তান ও ইংল্যান্ড সিরিজের জন্য বিসিবি ঘোষিত ২০ জনের ওয়ানডে পুলে অবশ্য আছেন শুধু তাসকিনই।


মন্তব্য