kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


শুরুতেই ইউরো চ্যাম্পিয়নদের হার

৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



ইউরোপের চ্যাম্পিয়নের মুকুট মাথায় রাশিয়া বিশ্বকাপের দিকে যাত্রার প্রথম পদক্ষেপেই হোঁচট খেয়েছে পর্তুগাল। বিশ্বকাপ বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচেই পর্তুগাল ২-০ গোলে হেরে গেছে সুইজারল্যান্ডের কাছে।

রানার্স-আপ ফ্রান্সও প্রথম ম্যাচে গোলশূন্য ড্র করেছে বেলারুশের সঙ্গে।

ইউরোর ফাইনালের গোলদাতা এদের খেললেও ফের্নান্দো সান্তোসের দলে ছিলেন না রেনাতো সানচেস ও ক্রিস্তিয়ানো রোনালদো। ‘বি’ গ্রুপে হাঙ্গেরি ও সুইজারল্যান্ডই পর্তুগালকে চ্যালেঞ্জ জানানোর মতো দল, প্রথম ম্যাচটা হেরে যাওয়াতে তাই ‘বি’ গ্রুপ থেকে সরাসরি বিশ্বকাপে খেলার জায়গাটা নিয়ে শেষবেলায় এই ৩ পয়েন্টই গড়ে দিতে পারে বড় ব্যবধান। জিব্রাল্টারকে ৪-১ গোলে হারিয়েছে গ্রিস আর মার্ক উইলমটস অধ্যায় শেষে স্পেনের রবার্তো মার্তিনেজকে কোচ করা বেলজিয়ানরা ৩-০ গোলে হারিয়েছে সাইপ্রাসকে। জোড়া গোল রোমেলো লুকাকুর, অন্য গোলটা ইয়ানিক কারাস্কোর। ফ্যারো দ্বীপপুঞ্জের সঙ্গে গোলশূন্য ড্র করেছে হাঙ্গেরি। ইউরো রানার্স-আপ ফ্রান্সের শুরুটাও হলো ম্যাড়মেড়ে, বেলারুশের সঙ্গে গোলশূন্য ড্র দিয়ে। দিমিত্রি পায়েত, অলিভিয়ের জিরদ, পল পগবারা সবাই ছিলেন দলে; তবু ‘লে ব্লু’রা পারেনি বেলারুশের রক্ষণদুর্গ ভাঙতে। সুইডেন ১-১ গোলে ড্র করেছে নেদারল্যান্ডসের সঙ্গে। ম্যাচের ৪৩ মিনিটে সুইডেনের মার্কাস বার্গের গোলটা ৬৭ মিনিটে শোধ করেছিলেন ওয়েসলি স্নেইডার। বসনিয়া-হার্জেগোভিনা ৫-০ গোলে হারিয়েছে এস্তোনিয়াকে আর লাটভিয়া ১-০ গোলে হারিয়েছে অ্যান্ডোরাকে।

বিশ্বকাপ বাছাইয়ের এএফসি অঞ্চলে অস্ট্রেলিয়া ১-০ গোলে হারিয়েছে সংযুক্ত আরব আমিরাতকে। ঠিক আগের ম্যাচে জাপানকে ২-১ গোলে হারিয়ে চমক জাগানো আরব আমিরাত অবশ্য অস্ট্রেলিয়ানদের ঠিক চমকে দিতে পারেনি, হেরে গেছে টিম কাহিলের করা ৭৫ মিনিটের গোলে। জয়ের ধারায় ফিরেছে জাপান, থাইল্যান্ডকে হারিয়েছে ২-০ গোলে। কনকাকাফ অঞ্চলে জ্যামাইকা ২-০ গোলে হারিয়েছে নিকারাগুয়াকে। ক্রিকইনফো


মন্তব্য