kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


জাতীয় লিগ শুরু ২৫ সেপ্টেম্বর

৫ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



ক্রীড়া প্রতিবেদক : ২০ সেপ্টেম্বর থেকে শুরু হওয়ার কথা থাকলেও ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ফার্স্ট ক্লাস আসর বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) যে সহসাই শুরু হচ্ছে না, সেটি একরকম অনুমিতই ছিল। কাল সেটি নিশ্চিত করে  বিসিবির টুর্নামেন্ট কমিটির প্রধান সাইফুল আলম জানালেন, এর বদলে তাঁরা ২৫ সেপ্টেম্বর থেকে আরেক ফার্স্ট ক্লাস প্রতিযোগিতা জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) শুরু করতে চলেছেন।

ঘরোয়া ক্রিকেট খেলার নিষেধাজ্ঞা উঠে যাওয়া মোহাম্মদ আশরাফুলেরও যে টুর্নামেন্টে খেলতে বাধা নেই বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান।

এনসিএলের ভাগ্য খুললেও জট খুলবে কবে বিসিএলের? এ প্রশ্ন ওঠা স্বাভাবিক। টুর্নামেন্ট কমিটি প্রধান জানিয়েছেন, নভেম্বরে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পরই তাঁরা বিসিএলের বিষয়ে সিদ্ধান্ত নেবেন। প্রসঙ্গত, সবশেষ বিসিএল হয়েছে গত জানুয়ারিতে। একই অর্থবছরে দু-দুটো বিসিএল খেলার ক্ষেত্রে আপত্তি ছিল কোনো কোনো ফ্রাঞ্চাইজির। আবার আফগানিস্তান সিরিজ নিশ্চিত হওয়ায় তারকা খেলোয়াড়দের ছাড়াও খেলতে রাজি হয়নি কোনো ফ্র্যাঞ্চাইজি। সে জন্যই এটি পিছিয়ে গিয়ে এখন মাঠে নামার অপেক্ষা এনসিএলের।


মন্তব্য