kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


মালদ্বীপে ছেলেদের লজ্জা

২ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



ক্রীড়া প্রতিবেদক : মালদ্বীপে প্রস্তুতি ম্যাচে নিজেদের ‘শক্তিমত্তা’ টের পেল টম সেইন্টফিটের দল। ৫-০ গোলে হারের লজ্জা সঙ্গী হয়েছে তাদের।

এই বিদ্ধস্থ অবস্থা নিয়েই আগামী ৬ তারিখ ভূটানের বিপক্ষে এশিয়ান কাপ প্লে অফের গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামতে হচ্ছে ফুটবলারদের।

কাল মালের জাতীয় স্টেডিয়ামে সবকয়টি গোলই হয়েছে ম্যাচের দ্বিতীয়ার্ধে। প্রথমার্ধে অতবড় স্কোরলাইনের আন্দাজ করা না গেলেও দুই দলের খেলায় বাংলাদেশের দুর্গতির চিত্রটা ছিল। একেবারেই বিল্ডআপ হচ্ছিল না কোন বল। মালদ্বীপের গোছানো আক্রমণ কোনরকম ফিরিয়েই লং পাস হচ্ছিল ওপরে, কিন্তু ফরোয়ার্ডরাও বল রাখতে পারছিলেন না। বাংলাদেশের মাঝমাঠ একরকম শুন্য। মামুনুল ইসলামের অভাবটা টের পাওয়া যাচ্ছিল পুরোপুরি। কোচ মিডফিল্ডে অভিষেক ঘটিয়েছেন মোহাম্মদ আব্দুল্লাহর, উইংয়ে জাফর ইকবাল। দুজনের সেই অভিষেক ম্যাচ কাটলো দু:স্বপ্নের মত। প্রথমার্ধেই বিপজ্জনক জায়গায় তিন তিনটি ফ্রিকিক দিয়ে বিপদ ডেকে এনেছিল বাংলাদেশ। আলী আশফাকের তৃতীয় ফ্রিকিকে দারুণ সেভ করেছে গোলরক্ষক আশরাফুল ইসলাম। কিন্তু দ্বিতীয়ার্ধে কোন প্রতিরোধই টেকেনি। ৫৩ মিনিটে ডানদিক থেকে একটি ক্রসে আলতো টোকায় বল জালে জড়িয়ে দিয়েছেন আসাদুল্লাহ। মালদ্বীপের এই নাম্বার নাইন পরে আরও ২ গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করেছেন। দ্বিতীয়টি প্রথম গোলের মিনিট সাতেকের মধ্যে আশফাকের কাট ব্যাকে বক্সের ভেতর দাঁড়িয়ে তাঁর প্লেসিং। বাংলাদেশের ডিফেন্ডাররা পুরোপুরি বোকা বনেছেন তাঁদের বোঝাপড়ায়। ৭২ মিনিটে রায়হান হাসান আর তপু বর্মনের মাঝখান দিয়ে ঢুকেই আরামসে ৩-০ করেছেন হামজা। চতুর্থ গোল ৮১ মিনিটে উড়ে আসা ক্রসে আব্দুল্লাহর হেডে, এবার গোলরক্ষক আশরাফুল নিশ্চল। ডিফেন্সের দুর্দশা আরো প্রকট করে ৯০ ইসমাইল ইসা করেছেন ৫-০।


মন্তব্য