kalerkantho

মঙ্গলবার । ২৪ জানুয়ারি ২০১৭ । ১১ মাঘ ১৪২৩। ২৫ রবিউস সানি ১৪৩৮।


ক্ষোভেই এত দূর ক্যারিবীয়রা

৩ এপ্রিল, ২০১৬ ০০:০০



মাঠে খেলেই ওয়ার্ল্ড টি-টোয়েন্টির ফাইনালে ওয়েস্ট ইন্ডিজ। তবে ভালো ক্রিকেটটা নাকি তাঁদের ভেতর থেকে বের করে এনেছে একজন কলামিস্টের ‘খারাপ’ মন্তব্য।

টুর্নামেন্ট শুরুর আগে সাবেক ক্রিকেটার ও নামি কলামিস্ট মার্ক নিকোলাস পূর্বাভাস দিয়েছিলেন, ‘ক্যারিবীয় দলটার ব্রেন নেই, যদিও আইপিএল অভিজ্ঞতা রয়েছে ওদের। ’ সেই অপমানই এভাবে দলকে জাগিয়ে দিয়েছে বলে কাল জানিয়েছেন ক্যারিবীয় অধিনায়ক ড্যারেন সামি।

টি-টোয়েন্টিতে ক্যারিবীয়দের সমীহ না করে উপায় নেই। ২০১২ আসরের চ্যাম্পিয়নরা গতবার বিদায় নিয়েছিল সেমিফাইনাল থেকে। তা ছাড়া সারা বিশ্বের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে ক্যারিবীয়দের বিপুল সমাদর রয়েছে। তাই ইংল্যান্ডের বিপক্ষে ফাইনালের আগে নিকোলাসের ওই কলামের প্রসঙ্গটি টেনে এনে মনের ক্ষোভ উগড়ে দিয়েছেন সামি, ‘আপনি কী করে একজন মানুষকে মগজহীন বলেন, যেখানে পশুরও ব্রেন রয়েছে! আমরা তো প্রাণহীন কোনো বস্তু নই। ওই মন্তব্যটাই আমাদের সেরাটা বের করে এনেছে। মন্তব্যটা খুব মনে লেগেছে। যে লোকটাকে সম্মান করি, যাঁর লেখক হিসেবে সুনাম আছে, যাঁর চোখের সামনে দুই বছর আগে শিরোপা জিতেছি, সেই তিনি কী করে আমাদের ব্রেনলেস বলেন? মনে হচ্ছে তিনি বিগড়ে গেছেন!’ ক্রিকইনফো


মন্তব্য