kalerkantho


স্বাধীনতা কাপে খেলছে শেখ জামাল

ক্রীড়া প্রতিবেদক    

২ এপ্রিল, ২০১৬ ০০:০০



স্বাধীনতা কাপে খেলছে শেখ জামাল

আট ফুটবলারের ভাগ্য আদালতের হাতে ছেড়ে দিয়ে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব স্বাধীনতা কাপ খেলার জন্য তৈরি। সুবাদে বাফুফেও তাদের স্বাগত জানিয়ে এই টুর্নামেন্টে অন্তর্ভুক্ত করে নিয়েছে।

গতকাল স্বাধীনতা কাপ শুরুর দুই ঘণ্টা আগে সভায় বসে পেশাদার লিগ কমিটি। সেখানে কোনো শর্ত ছাড়াই শেখ জামাল এ টুর্নামেন্ট খেলতে আগ্রহ প্রকাশ করেছে। আগে তারা আট ফুটবলারকে ফিরিয়ে দেওয়ার দাবিতে সোচ্চার থাকলেও সভায় এ ইস্যুটি আদালতের কাছে ছেড়ে দেওয়ার কথা বলেছে। এই ক্লাবের ফুটবল কমিটির চেয়ারম্যান আশরাফ উদ্দিন চুন্নু বলেছেন, ‘সব সময় আমরা খেলার পক্ষেই ছিলাম, তা ছাড়া দলবদল করেছি তো খেলার জন্যই। আট ফুটবলারকে ফেরত চাওয়ার জন্য আমরা বাফুফের দ্বারস্থ হয়েছি। বিষয়টা আদালতে আছে, কিন্তু তাদের ছাড়াই আমরা আপাতত খেলব। ’ তাদের আট খেলোয়াড় এবার দলবদলে অন্য তিন দলে নাম লেখালেও শেখ জামাল দাবি ছাড়ছে না, দাবির সপক্ষে কাগজপত্র নিয়ে তারা আদালতের শরণাপন্ন হয়েছে। এই ইস্যুতে তাদের লড়াই চলছে বাফুফের সঙ্গে। হাইকোর্টের পূর্ণাঙ্গ বেঞ্চে আগামীকাল এই ইস্যুর একটা সুরাহা হতে পারে।

সেই পর্যন্ত অপেক্ষা না করে শেখ জামাল খেলার ব্যাপারে ইতিবাচক হওয়ায় পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী স্বাগত জানিয়েছেন তাদের, ‘শুরু থেকেই আমরা সবাইকে নিয়ে খেলতে চেয়েছিলাম। শেষ পর্যন্ত ওই আট ফুটবলার ছাড়াই শেখ জামাল খেলতে রাজি হয়েছে, তাই তাদের টুর্নামেন্টে অন্তর্ভুক্ত করতে আর কোনো বাধা নেই। ’ স্বাধীনতা কাপে শেখ জামাল ‘এ’ গ্রুপে লড়বে মোহামেডান, চট্টগ্রাম আবাহনী, মুক্তিযোদ্ধা, ব্রাদার্স ইউনিয়ন ও উত্তর বারিধারার সঙ্গে।


মন্তব্য