kalerkantho

বৃহস্পতিবার । ১৯ জানুয়ারি ২০১৭ । ৬ মাঘ ১৪২৩। ২০ রবিউস সানি ১৪৩৮।


এমএসএনের জবাব দিতে পারবে বিবিসি?

২ এপ্রিল, ২০১৬ ০০:০০



এমএসএনের জবাব দিতে পারবে বিবিসি?

লুই এনরিকে এখন লিওনেল মেসিকে নিয়ে খুব একটা বলতে চান না। গোটা ফুটবল দুনিয়া যখন প্রশংসার বৃষ্টিতে ভিজিয়ে দেয় আর্জেন্টাইন তারকাকে, তখন কোচ হিসেবে দু-এক শব্দেই দিয়ে দেন উত্তর। নতুন কোনো বিশেষণ নেই যে এনরিকের কাছে! মাঝেমধ্যে যদি একটু বেশি কিছু বলেনও সেখানে ঠিকই যোগ করে নেন লুই সুয়ারেস ও নেইমারকে। বার্সেলোনার আক্রমণভাবে ‘এমএসএন’ যে হয়ে উঠেছেন একে অন্যের পরিপূরক।

রিয়াল মাদ্রিদে আরো এক বছর আগে তৈরি হয়ে গিয়েছিল ‘বিবিসি’। ক্রিস্তিয়ানো রোনালদো-করিম বেনজিমার সঙ্গে টটেনহাম থেকে যোগ দেওয়া গ্যারেথ বেলকে নিয়ে বানানো বিশ্বের সবচেয়ে দামি আক্রমণভাগ। বার্সেলোনা-রিয়াল মাদ্রিদের দ্বৈরথ এমনিতেই উত্তেজনার ঢেউ তোলে ফুটবলপ্রেমীদের মনে। সেখানে ‘এমএসএন’ বনাম ‘বিবিসি’র লড়াই এই মহারণকে করে তুলেছে আরো রোমাঞ্চকর। তা আজ রাতে এল ক্লাসিকোও ফুটবল রোমান্টিকদের মনের জানালায় হাওয়া লাগিয়ে যাবে বিশ্বের সেরা দুই আক্রমণভাগের খণ্ড খণ্ড লড়াই।

মেসি-রোনালদোর দ্বৈরথ বাড়ির সোফায়, চায়ের দোকানে তুলত ঝড়। সেখানে নেইমার-সুয়ারেসের সঙ্গে বেল যোগ দেওয়ায় উত্তেজনা বেড়ে গেছে কয়েক গুণ। যদিও পারফরম্যান্সের বিচারে ‘বিসিসি’ পাত্তাই পাচ্ছে না ‘এমএসএন’-এর কাছে। গত মৌসুমের কথাটাই ধরা যাক, ১২২ গোল করে ফুটবল বিশ্বকে তাক লাগিয়ে দেওয়া লাতিন আমেরিকান ত্রিফলা কাতালানদের জিতিয়েছেন ত্রিমুকুট। বিপরীতে গোলসংখ্যায় পিছিয়ে থাকার চেয়ে বড় কথা ‘বিবিসি’ কোনো শিরোপাই জেতাতে পারেননি রিয়ালকে। আর এবারের মৌসুমে? ‘এমএসএন’ ছুটছে আরো তীব্র গতিতে। ইতিমধ্যে করে ফেলেছে ১০৭ গোল। সবচেয়ে বেশি গোল সুয়ারেসের ৪৩। মেসির ৩৭ গোলের সঙ্গে নেইমার লক্ষ্য ভেদ করেছেন ২৭ বার। ‘বিবিসি’ অবশ্য একসঙ্গে খেলার সুযোগ পেয়েছে কম। বেল ও বেনজিমার চোটে আক্রমণভাবে একাই কাটিয়েছেন রোনালদো। এর পরও তাঁদের গোল ৮০। পর্তুগিজ যুবরাজের ৪১ গোলের সঙ্গে বেনজিমার ২৪ ও বেলের গোল ১৫।

নভেম্বরে এল ক্লাসিকোতে রিয়ালের ০-৪ গোলে বিধ্বস্ত হওয়ার ম্যাচে ‘বিবিসি’ ছিলেন একসঙ্গে। কিন্তু করতে পারেননি কিছুই। বিপরীতে মেসি না পারলেও সুয়ারেসের ২ গোলের সঙ্গে নেইমার জাল খুঁজে পেয়েছিলেন একবার। ন্যু ক্যাম্পে প্রতিশোধের সঙ্গে এর জবাবটাও তো দিতে হবে ‘বিসিসি’র!


মন্তব্য