kalerkantho

মঙ্গলবার । ১৭ জানুয়ারি ২০১৭ । ৪ মাঘ ১৪২৩। ১৮ রবিউস সানি ১৪৩৮।


অস্ট্রেলিয়ার পতাকা মেয়েদের হাতে

৩১ মার্চ, ২০১৬ ০০:০০



বিশ্ব টি-টোয়েন্টি মিশন সেমিফাইনালের আগেই শেষ হয়ে গেছে অস্ট্রেলিয়ার ছেলেদের। ভারতের বিপক্ষে মোহালিতে হেরে সুপার টেন থেকে বিদায় নিয়েছে স্টিভেন স্মিথের দল। অস্ট্রেলিয়ার মেয়েদের গল্পটা আবার অন্য রকম। টানা চতুর্থ শিরোপার স্বপ্নে আরো বড় একটা পদক্ষেপ ফেলে ফাইনালে পৌঁছে গেছে মেগ ল্যানিংয়ের দল। কাল সেমিফাইনালে ইংলিশ মেয়েদের বিপক্ষে ৫ রানের রোমাঞ্চকর জয় পেয়েছে অস্ট্রেলিয়ার মেয়েরা।

দিল্লিতে দুই ‘চ্যাম্পিয়নে’র ফাইনালে ওঠার এ লড়াইয়ে টস হেরে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে ৪১ রান যোগ করে ৯ রানের ব্যবধানে ফিরে আসেন দুই ওপেনার লিসা হিলি ও এলিসে ভিলানি। এরপর এলিসে পেরির সঙ্গে ৩৬ এবং অ্যালেক্স ব্ল্যাকওয়েলের সঙ্গে ল্যানিংয়ের ৩৭ রানের ছোট্ট দুটি জুটি গড়ে উঠলে হ্যাটট্রিক শিরোপা জয়ীদের রান হয় ৬ উইকেটে ১৩২। ম্যাচসেরা অস্ট্রেলিয়া অধিনায়কের ৫০ বলে খেলা ৫৫ রানের ইনিংসটা শেষ হয়েছে রান আউটে।

জবাব দিতে নেমে ২০০৯ সালে মেয়েদের বিশ্ব টি-টোয়েন্টির প্রথম আসরের জয়ী ইংল্যান্ডের শুরুটা ছিল দুর্দান্ত। উদ্বোধনী জুটিতে ৬৭ রান যোগ করেন শার্লট এডওয়ার্ডস (৩১) ও ট্যামি বিউমন্ট (৩২)। সারাহ টেলর ২৩ বলে করেন ২১ রান। কিন্তু অন্য ব্যাটাররা ব্যর্থ হওয়ায় ৭ উইকেটে ১২৭ রানে আটকে যায় ইংলিশ ইনিংস। ক্রিকইনফো


মন্তব্য