kalerkantho


বোমা ফাটিয়েছেন ওয়াকার!

৩০ মার্চ, ২০১৬ ০০:০০



বোমা ফাটিয়েছেন ওয়াকার!

‘আমাদের কোনো তারকার প্রয়োজন নেই, দরকার নায়কের’—লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের বাইরে সাংবাদিকদের সামনে নিজের সব রাগ-ক্ষোভ যেন উগরে দিতে চাইলেন ওয়াকার ইউনুস। বিশ্ব টি-টোয়ন্টির পুল পর্ব থেকে বিদায় নিয়ে দেশে ফেরার পর দলের সাম্প্রতিক পারফরম্যান্সের প্রতিবেদন জমা দিয়েছেন তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডে (পিসিবি)।

সেখানে খেলোয়াড়দের সম্পর্কে ‘ভয়ংকর’ সব তথ্য দিয়েছেন বলে খবর ভারতীয় সংবাদ সংস্থা ‘পিটিআই’-এর। ভেতরের বিষয়ে যা-ই থাক, সংবাদ সম্মেলনে সবার সামনে দেশের ক্রিকেটভক্তদের কাছে করজোড়ে ক্ষমা চেয়েছেন ওয়াকার।

বাংলাদেশ ছাড়া আর কোনো দলের বিপক্ষে জিততে পারেনি পাকিস্তান ২০ ওভারের বিশ্ব আসরে। দলের বাজে পারফরম্যান্সের জন্য ওয়াকার তাই ক্ষমা চেয়ে নিলেন জাতির কাছে, ‘দুই হাত একসঙ্গে করে ক্ষমা চাইছি জাতির কাছে। ’ অন্ধকারে ডুবে যাওয়া পাকিস্তানের আলোতে ফিরতে তাঁকে যদি কোচের পদ থেকে সরে দাঁড়াতেও হয়, সাবেক এ পেসার প্রস্তুত সে জন্য, ‘আমার চলে যাওয়ায় যদি সব কিছু ভালো হয়, তাহলে আমি এতটুকু দেরি করব না। ’ কিন্তু তিনি সরে দাঁড়ালেই কী আঁধার কেটে যাবে পাকিস্তানের, যেখানে দলের খেলোয়াড়রাই পারফর্ম করতে পারছেন না ঠিকমতো? প্রশ্নটা ওয়াকারের মনেও ঘুরপাক খাচ্ছে, ‘এ মুহূর্তে পাকিস্তান ক্রিকেট অনেকগুলো সমস্যার মুখোমুখি। যার অনেকগুলোই প্রকাশ্যে বলা যাচ্ছে না। সমস্যাগুলো বাইরে আনলে নাম খারাপ হবে পাকিস্তানের। তাই পিসিবির বোর্ডরুমেই আলোচনা করাটা ভালো।

সমস্যাগুলো তাহলে কী। বাইরে বলতে না চাইলেও পিসিবির কাছে দেওয়া প্রতিবেদনে নাকি সেগুলো জানিয়েছেন ওয়াকার। পিটিআইকে পিসিবির এক সূত্র জানিয়েছে, ‘ওয়াকার ভয়ংকর প্রতিবেদন জমা দিয়েছেন পিসিবিতে। যেখানে তিনি জানিয়েছেন, দলের বেশির ভাগ খেলোয়াড় কোচের পরিকল্পনা অনুযায়ী খেলেন না। এমনকি বেশ কয়েকজনের নাম উল্লেখ করেছেন, যাঁরা অনুশীলনে খুব বেশি পরিশ্রম করতে চান না। ’ আফ্রিদির অধিনায়কত্ব নিয়েও নাকি অসন্তুষ্ট পাকিস্তান কোচ। ওই সূত্রটি আরো জানিয়েছে, ‘আফ্রিদির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন ওয়াকার। অধিনায়ক হিসেবে আফ্রিদির বেশ কয়েকটি সিদ্ধান্ত প্রশ্নবিদ্ধ ছিল। ’ এএফপি, পিটিআই


মন্তব্য