kalerkantho

শনিবার । ২১ জানুয়ারি ২০১৭ । ৮ মাঘ ১৪২৩। ২২ রবিউস সানি ১৪৩৮।


নিয়মরক্ষার ম্যাচে জিতল দক্ষিণ আফ্রিকা

২৯ মার্চ, ২০১৬ ০০:০০



নিয়মরক্ষার ম্যাচে জিতল দক্ষিণ আফ্রিকা

শ্রীলঙ্কার বিপক্ষে ২৬ রানে গুরুত্বপূর্ণ ২ উইকেট তুলে নেওয়া অ্যারন ফাঙ্গিসো হয়েছেন ম্যাচসেরা

বিশ্ব টি-টোয়েন্টির স্বপ্ন আগেই বিলীন হয়ে গেছে দুই দলের। ইংল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার হারে তাদের সঙ্গে বিদায় নিশ্চিত হয়ে যায় দক্ষিণ আফ্রিকারও। বিদায় নেওয়া দুই দলের ম্যাচটা ছিল তাই শুধুই আনুষ্ঠানিকতার। নিয়মরক্ষার ওই লড়াইয়ে জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। ১৯.৩ ওভারে ১২০ রানে গুটিয়ে যাওয়া শ্রীলঙ্কাকে হারিয়েছে প্রোটিয়ারা ৮ উইকেটে।

টস হেরে ব্যাটিংয়ে নামা শ্রীলঙ্কার শুরুটা একেবারে খারাপ ছিল না। দীনেশ চান্ডিমাল-তিলকরত্নে দিলশান উদ্বোধনী জুটিতে যোগ করেছেন ৪৫ রান। কিন্তু পর পর ২ বলে ২ উইকেট তুলে নিয়ে প্রোটিয়াদের দারুণভাবে ম্যাচে ফেরান ম্যাচসেরার পুরস্কার জেতা অ্যারন ফাঙ্গিসো। ২১ রান করে চান্ডিমাল বোল্ড হওয়ার পরের বলে স্টাম্প উড়ে গেছে লাহিরু থিরিমানের। এরপর শ্রীবর্ধনার সঙ্গে ৩০ রানের ছোট্ট একটা জুটি গড়ে ওঠে দিলশানের। কিন্তু শ্রীবর্ধনা রান আউট হওয়ার পর শেহান জয়াসুরিয়া, দিলশানসহ দ্রুত আরো ৩টি  উইকেট হারিয়ে কক্ষচ্যুত হয়ে পড়ে লঙ্কানরা। ২টি উইকেট নিয়েছেন ফারহান বেহারদিন। চামারা কাপুগেদারাকে আউট করেছে ইমরান তাহির। ৮৫ রানে ৬ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা শ্রীলঙ্কার রান তবু যে ১২০ হয়েছে, তা দাসুন শনাকার অপরাজিত ২০ রানের কল্যাণে।

জবাবে কুইন্টন ডি কক ও ফাফ দু প্লেসিসের উইকেট দুটি হারালেও হামিশ আমলার হার না মানা হাফ সেঞ্চুরিতে (৫২ বলে ৫৬) সহজেই জয় নিশ্চিত করে দক্ষিণ আফ্রিকা। এবি ডি ভিলিয়ার্স ১২ বলে অপরাজিত ছিলেন ২০ রানে। ক্রিকইনফো


মন্তব্য