kalerkantho


প্রীতি ম্যাচে ক্রুইফ স্মরণ

২৬ মার্চ, ২০১৬ ০০:০০



ব্রাসেলসে সন্ত্রাসী হামলার স্মৃতি বুকে নিয়েই বৃহস্পতিবার রাতে ইউরোপের বিভিন্ন ভেন্যুতে অনেক দলই মাঠে নেমেছিল প্রীতি ম্যাচে। তবে সেই হামলার দুঃসহ স্মৃতি আর ইয়োহান ক্রুইফের মৃত্যুতে সবগুলো ম্যাচেই ছিল শোকের আবহ।

রটারডামে ক্রুইফের একসময়ের ক্লাব ফেইনুর্দ মুখোমুখি হয়েছিল স্পার্টা রটারডামের। আয়াক্স ও ডাচ দলে খেলার সময় ১৪ নম্বর জার্সি পরা ক্রুইফের সম্মানে ম্যাচের ১৪তম মিনিটে ১ মিনিটের জন্য খেলা থামিয়ে দেওয়া হয়। এমনটা হওয়ার কথা   গতকাল রাতের নেদারল্যান্ডস-ফ্রান্স প্রীতি ম্যাচেও। এ ছাড়া প্রতিটি ম্যাচের শুরুতেই ব্রাসেলসে হামলায় নিহতদের জন্য ১ মিনিট নীরবতা পালন করা হয়, যা পালন করা হবে এই সপ্তাহান্তের অন্য প্রীতি ম্যাচেও।

মাল্টা গোলশূন্য ড্র করেছে মলদোভার সঙ্গে, এস্তোনিয়া-নরওয়েও করেছে গোলশূন্য ড্র, গ্রিস ২-১ গোলে হারিয়েছে মন্টেনেগ্রোকে। তুরস্কের কাছে ২-১ গোলে হেরে গেছে সুইডেন, নিকোলাই ইয়োরগেনসনের জোড়া গোলে ডেনমার্ক ২-১ গোলে হারিয়েছে আইসল্যান্ডকে, ইউক্রেন ১-০ গোলে হারিয়েছে সাইপ্রাসকে, চেক প্রজাতন্ত্র ১-০ গোলে হেরে গেছে স্কটল্যান্ডের কাছে আর ১-১ গোলে ড্র করেছে স্পেন ও ইতালি। ইউরোর সবশেষ আসরের দুই ফাইনালিস্ট, স্পেন ও ইতালি কাল প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল উদিনেসের নতুন করে ঠিকঠাক করা মাঠ স্তাদিও ফ্রুলিতে। ৬৭ মিনিটে লোরেনজো ইনসিগনে গোল করে এগিয়ে দেন আজ্জুরিদের, মিনিট তিনেক পরই অরত্রিজ আদুরিজের গোলে সমতা ফেরায় স্পেন।

আগামীকাল বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি নিজেদের মাঠে প্রীতি ম্যাচে খেলবে ইংল্যান্ডের বিপক্ষে। এ ছাড়া রাশিয়ার প্রতিপক্ষ লিথুয়ানিয়া, অস্ট্রিয়া খেলবে আলবেনিয়ার সঙ্গে, হাঙ্গেরি মাঠে নামবে ক্রোয়েশিয়ার বিপক্ষে আর পোল্যান্ডের প্রতিপক্ষ ফিনল্যান্ড। গোল ডটকম


মন্তব্য