kalerkantho


শেষ ম্যাচেও হার জাহানারাদের

ম্যাচ রিপোর্ট

২৫ মার্চ, ২০১৬ ০০:০০



শেষ ম্যাচেও হার জাহানারাদের

তিন ম্যাচে কোনো জয় পায়নি বাংলাদেশ মহিলা দল। গতকাল জাহানারা আলমের দল নেমেছিল বিশ্ব টি-টোয়েন্টিতে নিজেদের শেষ ম্যাচে। লক্ষ্য ছিল দেশে ফেরার আগে অন্তত শেষটা জয় দিয়ে রাঙিয়ে নেওয়ার। কিন্তু সেই স্বপ্নটাও দূর দিগন্তে মিলিয়ে গেছে পাকিস্তানের বিপক্ষে ৯ উইকেটে হেরে। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে জাহানারাদের ১১৩ রানের জবাবে পাকিস্তান জয় নিশ্চিত করে ২১ বল হাতে রেখেই।

শুরুটা ভালো ছিল না বাংলাদেশের। টস জিতে ব্যাটিংয়ে নেমে ১১ রানে সানজিদা ইসলামের (১) উইকেট হারানোর পর সালমা খাতুনও ফেরেন (১০) দ্রুত। তবে তৃতীয় উইকেট জুটিতে শারমিন আক্তার ও ফারজানা হক ৪৩ রান যোগ করলে দারুণভাবে ম্যাচে ফেরে বাংলাদেশের মেয়েরা। যদিও শারমিন (১৯) আউট হওয়ার পর নিয়মিত বিরতিতে উইকেট হারালে স্কোর খুব বেশি দূর এগিয়ে নিতে পারেনি। সর্বোচ্চ ৩৬ রানের ইনিংস খেলেছেন ফারজানা। শেষ দিকে জাহানারা (১১) ও লতা মণ্ডলের (১২) ইনিংস দুটিতে পাকিস্তানের দিকে ১১৩ রানের চ্যালেঞ্জ ছুড়ে দেয় বাংলাদেশ। সেই লক্ষ্য ওপেনার সিদরা আমিনের হাফ সেঞ্চুরিতে সহজেই পৌঁছে যায় সানা মিরের দল। ম্যাচ সেরার পুরস্কার জেতা সিদরা ৪৮ বলে খেলেছেন হার না মানা ৫৩ রানের ইনিংস। যোগ্য সঙ্গ পেয়েছেন ৪৩ রানে অপরাজিত থাকা বিসমাহ মারুফের কাছ থেকে।

ধর্মশালায় শ্বাসরুদ্ধকর ম্যাচ জিতে সেমিফাইনালের পথে আরেক ধাপ এগিয়ে গেছে ইংল্যান্ড মহিলা দল। ওয়েস্ট ইন্ডিজের ৪ উইকেটে করা ১০৮ রানের জবাবে ইংলিশ মেয়েরা ইনিংসের শেষ বলে জয় নিশ্চিত করে ১ উইকেটে।

দিনের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার মেয়েরা ৯ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কাকে। লঙ্কান মেয়েরা ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে করেছিল ১২৩ রান। অধিনায়ক চামারি আতাপাত্তু ৩২ বলে করেছেন ৩৮। দিলানি মানোদারা ৩৫ বলে খেলেছেন ৩৮ রানের ইনিংস। জবাবে এলিসে ভিলানি ও অধিনায়ক মেগ ল্যানিংয়ের হাফ সেঞ্চুরিতে ১৪ বল আগেই জয় নিশ্চিত করে অস্ট্রেলিয়া। ল্যানিং ৫৩ বলে খেলেছেন হার না মানা ৫৬ রানের ইনিংস। আর ম্যাচসেরার পুরস্কার জেতা ভিলানি ৩৯ বলে অপরাজিত ছিলেন ৫৩ রানে। ক্রিকইনফো


মন্তব্য