kalerkantho


অবসরের ঘোষণা ওয়াটসনের

২৫ মার্চ, ২০১৬ ০০:০০



অবসরের ঘোষণা ওয়াটসনের

গত বছরের অ্যাশেজ শেষে বিদায় জানিয়েছেন টেস্ট ক্রিকেটকে। ওয়ানডে খেলার সুযোগ মেলেনি সেপ্টেম্বর থেকে।

আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষটা একরকম দেখেই ফেলেছিলেন শেন ওয়াটসন। শোনা যাচ্ছিল, বিশ্ব টি-টোয়েন্টি শেষেই বিদায় জানাবেন আন্তর্জাতিক ক্রিকেটকে। বাতাসে ভেসে বেড়ানো গুঞ্জনটাই সত্যি হলো। গতকাল এই অলরাউন্ডার দিয়ে দিলেন ২২ গজকে বিদায়ের ঘোষণা। অস্ট্রেলিয়ার স্বর্ণযুগের শেষ প্রতিনিধি হিসেবে বিদায় নিচ্ছেন তিনি ক্রিকেট থেকে।

পাকিস্তানের বিপক্ষে আজ মাঠে নামবে অস্ট্রেলিয়া। মোহালির ওই ম্যাচের আগে সতীর্থদের অবসরের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন ৩৪ বছর বয়সী ওয়াটসন। ক্রিকেট অস্ট্রেলিয়ার উদ্দেশে দেওয়া বিবৃতিতে এই অলরাউন্ডার অবসরের ঘোষণায় বলেছেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটের সব ধরনের ফরম্যাট থেকে অবসর নেওয়ার এটাই সঠিক সময়। ’ এর মানে ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্ব আসর শেষে আন্তর্জাতিক ক্রিকেটে আর দেখা যাবে না তাঁকে।

টেস্টকে যেহেতু বিদায় জানিয়েছেন আগেই, তাই এখন তাঁর অবসরের ঘোষণা এসেছে সীমিত ওভারের ক্রিকেট থেকে। ১৯০ ওয়ানডেতে  এই ওপেনার করেছেন ৫৭৫৭ রান, সেই সঙ্গে রয়েছে ১৬৮ উইকেট। ৫০ ওভারের ক্রিকেটে অস্ট্রেলিয়ার ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংসটাও ওয়াটসনের। ২০১১ সালে বাংলাদেশের বিপক্ষে খেলেছিলেন ১৮৫ রানের ঝোড়ো ইনিংস। আর টি-টোয়েন্টিতে বোলারদের মনে আতঙ্ক ছড়িয়ে ৫৬ ম্যাচে করেছেন ১৪০০ রান। সঙ্গে নামের পাশে যোগ করেছেন ৪৬ উইকেট। এএফপি


মন্তব্য