kalerkantho


‘বিবিসি’র গোলে জয় রিয়ালের

২২ মার্চ, ২০১৬ ০০:০০



‘বিবিসি’র গোলে জয় রিয়ালের

লা লিগার চলতি মৌসুমে বেশ কয়েকবার হয়েছে এমন। বার্সেলোনা কিংবা অ্যাতলেতিকো মাদ্রিদ যখনই হোঁচট খেয়েছে, পরের ম্যাচে রিয়াল মাদ্রিদ খেয়েছে আরো বড় ধাক্কা।

আগের দিন অ্যাতলেতিকো হেরে যাওয়ার পর ভিয়ারিয়ালের সঙ্গে বার্সেলোনার ২-২ গোলের ড্রয়ে মাদ্রিদ ভক্তদের মনে হয়তো উঁকি দিচ্ছিল ভয়টা। তবে এবার আর ভুল করেনি ‘লস ব্লাঙ্কোস’। অনেক দিন পর ‘বিবিসি’ জ্বলে ওঠায় ঘরের মাঠে সেভিয়ার বিপক্ষে পেয়েছে ৪-০ গোলের জয়।

ম্যাচের শুরুতেই রিয়ালকে এগিয়ে নিয়েছিলেন করিম বেনজিমা। ৬৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ক্রিস্তিয়ানো রোনালদো। মিনিট দুয়েক পর গ্যারেথ বেল লক্ষ্যভেদ করলে পূরণ হয় ‘বিবিসি’ চক্র। পরে হেসে গোলোৎসবে নাম লেখালে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। এর পরও ৬৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানেই মাদ্রিদের ক্লাবটি। ২ গোলের লিড নিয়ে ড্র করে মাঠ ছাড়লেও বার্সেলোনা (৭৬ পয়েন্ট) এখনো চিরপ্রতিদ্বন্দ্বীদের চেয়ে এগিয়ে ১০ পয়েন্টে।

ইংল্যান্ডে ‘ম্যানচেস্টার ডার্বি’ জিতেছে ম্যানইউ। মার্কাস রাশফোর্ডের লক্ষ্যভেদে ১-০ গোলে হারিয়েছে ম্যানসিটিকে। এদিকে সাউদাম্পটনের মাঠ থেকে ৩-২ গোলে হেরে ফিরেছে লিভারপুল। সিরি ‘এ’তে জিয়ানলুইজি বুফনের রেকর্ড গড়ার দিনে জুভেন্টাস ৪-১ গোলে হারিয়েছে তোরিনোকে। টানা ১০ ম্যাচ পর প্রথমবার জুভেন্টাস অধিনায়ককে ফাঁকি দিয়ে বল জড়িয়েছে জালে। অবশ্য তার আগেই সিরি ‘এ’তে সবচেয়ে বেশি সময় ৯৭৪ মিনিট গোল না হজম করার রেকর্ডটা নিজের করে নিয়েছেন বুফন। গনসালো হিগুয়েইনের জোড়া লক্ষ্যভেদে নাপোলি ৩-১ গোলে জিতেছে জেনোয়ার বিপক্ষে। এসি মিলান আবার ১-১ গোলে ড্র করেছে লািসওর সঙ্গে। গোল ডটকম


মন্তব্য