kalerkantho

সোমবার। ২৩ জানুয়ারি ২০১৭ । ১০ মাঘ ১৪২৩। ২৪ রবিউস সানি ১৪৩৮।


‘অল স্প্যানিশ’ লড়াইয়ে বার্সা

১৯ মার্চ, ২০১৬ ০০:০০



‘অল স্প্যানিশ’ লড়াইয়ে বার্সা

ডিয়েগো সিমিওনে নিশ্চয় বসে ছিলেন টিভির সামনে। চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের ড্র ভাগ্য কোন প্রতিপক্ষের মুখোমুখি দাঁড় করিয়ে দিচ্ছে, জানতে হবে না! আর যা-ই হোক নামটা যেন বার্সেলোনা না হয়, সেটা শুধু তিনি কেন, অ্যাতলেতিকো মাদ্রিদের কোনো সমর্থকেরই চাওয়ার কথা নয়।

কিন্তু ভাগ্যের ওপর তো আর কারো হাত নেই, ‘না চাওয়া’ প্রতিপক্ষই সামনে পড়ল তাদের নিয়নের কোয়ার্টার ফাইনাল ড্রতে।

এরই সঙ্গে শেষ আটে রোমাঞ্চকর এক ম্যাচের মঞ্চ হয়ে গেল প্রস্তুত। লা লিগার চলতি মৌসুমে পয়েন্ট টেবিলের এক ও দুই নম্বরে থাকা বার্সেলোনা-অ্যাতলেতিকোর মতো উত্তাপ ছড়ানো আরেকটি ম্যাচও তৈরি হয়ে গেছে প্যারিস সেন্ত জার্মেই-ম্যানচেস্টার সিটি মুখোমুখি পড়ে যাওয়ায়। ইউরোপে যে লড়াইকে বলা হচ্ছে ‘দ্য ব্যাটল অব মানি’! টাকার বিচারে রিয়াল মাদ্রিদ-উলফসবুর্গের লড়াইয়ের নাম তাহলে কেমন হতে পারে? এক গ্যারেথ বেলকে যে দামে কিনেছে মাদ্রিদের ক্লাবটি, সেটা দিয়ে জার্মান ক্লাবটি অনায়াসে পার করে দিতে পারবে গোটা মৌসুমের খরচ! ভাগ্যদেবতা তাই কোয়ার্টার ফাইনাল ড্রতেও দুহাত ভরে দিয়েছে ‘লস ব্ল্যাঙ্কোদের’। তুলনামূলক সহজ প্রতিপক্ষ পেয়েছে বায়ার্ন মিউনিখও। জুভেন্টাস বাধা পেরিয়ে সেমিফাইনালে ওঠার লড়াইতে জার্মান চ্যাম্পিয়নরা মুখোমুখি হচ্ছে পর্তুগিজ ক্লাব বেনফিকার।

গত কয়েক বছরে বার্সেলোনা-অ্যাতলেতিকোর দ্বৈরথ ভিন্নমাত্রা যোগ করেছে ফুটবল বিশ্বে। চলতি মৌসুমে মুখোমুখি হওয়া দুই ম্যাচে কাতালানরা জিতলেও ২০১৩-১৪ মৌসুমের চ্যাম্পিয়নস লিগে এই শেষ আটেই কিন্তু বার্সেলোনাকে হারিয়ে দিয়েছিল মাদ্রিদের ‘ছোটরা’! উয়েফা ডটকম


মন্তব্য