kalerkantho

মঙ্গলবার । ১৭ জানুয়ারি ২০১৭ । ৪ মাঘ ১৪২৩। ১৮ রবিউস সানি ১৪৩৮।


সর্বোচ্চটাও যথেষ্ট হলো না

১৮ মার্চ, ২০১৬ ০০:০০



৬ উইকেটে ১১৭ রান, টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের মেয়েদের সর্বোচ্চ দলীয় ইনিংস। সেটাও জয়ের জন্য যথেষ্ট হলো না ইংল্যান্ডের বিপক্ষে। কারণ আগে ব্যাট করে শার্লট এডওয়ার্ডসের হাফসেঞ্চুরিতে ভর করে তারা যে করেছিল ৭ উইকেটে ১৫৩ রান। ৩৬ রানে হারলেও ইংল্যান্ডের বিপক্ষে খেলা ম্যাচ থেকে অনেক আত্মবিশ্বাসই পাচ্ছে বাংলাদেশের মেয়েরা—ম্যাচ শেষে এমনটাই জানালেন অধিনায়ক জাহানারা আলম।

ইতিবাচক অনেক কিছু খুঁজে পাওয়ার কারণ আছে যথেষ্ট। ইংল্যান্ড ১৫৩ রান করলেও জাহানারার বোলিং আশা জাগিয়েছে, ৩২ রানে নিয়েছেন ৩ উইকেট। উইকেটের সামনে ও পেছনে নিগার সুলতানা জ্যোতির পারফরম্যান্সও আশা জাগানো। বাছাই পর্বে পাঁচ উদীয়মান মহিলা ক্রিকেটারের একজন হিসেবে তাঁকে বিবেচনা করেছিল আইসিসি, কালকের ম্যাচের পর সেই বিশ্বাস জোরালো হতে বাধ্য। দুটি দারুণ স্টাম্পিং করেছেন গ্লাভস হাতে, এরপর ব্যাট করতে নেমে ২৮ বলে ৩৫ রান।

ম্যাচ শেষে জাহানারা তাই বললেন, ‘আমাদের স্কোরটা ভালো হয়েছে, যদিও হেরেছি তবে আমরা সাহস পাচ্ছি। সালমা আর জ্যোতি খুব ভালো ব্যাট করেছে, ভালো কিছু ব্যক্তিগত পারফরম্যান্সের দেখা পেলাম। ’ নিজে ৩ উইকেট নিলেও রানটা আরেকটু কম দিতে পারলেই ভালো লাগত তাঁর। তবে সব মিলিয়ে দিনটাকে খারাপ বলতে রাজি নন জাহানারা। ক্রিকইনফো


মন্তব্য