kalerkantho


জাহানারাদের প্রতিপক্ষ আজ ইংল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক   

১৭ মার্চ, ২০১৬ ০০:০০



জাহানারাদের প্রতিপক্ষ  আজ ইংল্যান্ড

মান, ঐতিহ্য কিংবা পেশাদারি কাঠামো—কোনো মানদণ্ডেই বাংলাদেশের মেয়েদের ক্রিকেট দলের সঙ্গে মেলানো যাবে না ইংল্যান্ডের মেয়েদের দলকে। ইংল্যান্ড দলের ক্রিকেটার সারাহ টেলর অংশ নিয়েছেন অস্ট্রেলিয়ায় পুরুষদের প্রতিযোগিতামূলক ক্রিকেটে।

সাসেক্সের এই মেয়ে একা যতগুলো টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন, বাংলাদেশের মেয়েদের দলের সবাই মিলেও ততগুলো খেলেননি! এমনই ‘ডেভিড বনাম গোলিয়াথ’ দ্বৈরথে আজ জাহানারা আলমরা।

ভারতের সঙ্গে প্রথম ম্যাচটায় বাংলাদেশের মেয়েরা ছিটকে যায় প্রথম ইনিংস শেষেই। টি-টোয়েন্টিতে নিজেদের সর্বোচ্চ দলীয় ইনিংস গড়া ভারত যে লক্ষ্যটা জাহানারাদের সামনে দিয়েছিল, অতটা যে তাদের সামর্থ্যের অনেক বাইরে। তাই শুরু থেকেই চেষ্টা ছিল ব্যবধান কমিয়ে সম্মানজনক হারের, শেষ পর্যন্ত যেটা গিয়ে ঠেকে ৭২ রানে। ইংল্যান্ডের বিপক্ষে ভুল থেকে শিক্ষা নিয়ে লড়াইটা জমিয়ে তোলার আশাবাদই শোনালেন বাংলাদেশ মহিলা দলের অধিনায়ক জাহানারা, ‘আমরা সব ভুলে সামনের দিকে তাকাতে চাই। আমাদের ফিল্ডিং ভালো হয়নি, বোলাররা ঠিক জায়গায় বল করেনি আর ব্যাটিংটাও জ্বলে ওঠেনি। ইংল্যান্ডের বিপক্ষে আমাদের সব বিভাগেই উন্নতি করতে হবে আর ভালো খেলতে হবে। ’


মন্তব্য